SSC: কীভাবে চাকরি পেলেন মন্ত্রী-কন্যা? শিক্ষক নিয়োগে ফের CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

একাদশ ও দ্বাদশ শ্রেণিতে রাষ্ট্রবিজ্ঞান শিক্ষক পদে চাকরি পেয়েছেন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে।  'কোনও শক্তিশালী-অদৃশ্য হাত কাজ করেছে। নইলে তাঁর নাম তালিকায় আসে না', পর্যবেক্ষণ আদালতের।  

Updated By: May 17, 2022, 07:20 PM IST
 SSC: কীভাবে চাকরি পেলেন মন্ত্রী-কন্যা? শিক্ষক নিয়োগে ফের CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: পার্সলোনালিটি টেস্ট না দিয়েই কীভাবে চাকরি পেলেন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে? SLST-র মাধ্যমে শিক্ষক নিয়োগে ফের CBI তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আদালতের পর্যবেক্ষণ, 'কোনও শক্তিশালী-অদৃশ্য হাত কাজ করেছে। নইলে তাঁর নাম তালিকায় আসে না'।

ঘটনাটি ঠিক কী? ২০১৬ সালে SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ করে SSC। সে বছর রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে চাকরি পান খোদ রাজ্যের স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। কীভাবে? অভিযোগ, যাঁদের নাম মেধাতালিকায় ছিল, প্রথমে তাঁদের  Ranking Card দেওয়া হয়েছিল। এরপর স্রেফ দ্বিতীয় তালিকা প্রকাশ করা নয়, তাতে আবার মন্ত্রীর মেয়ের নাম যুক্ত করা হয়। ফলে মেধাতালিকায় থাকা অন্য কর্মপ্রার্থীরা পিছিয়ে পড়েন।

আরও পড়ুন: Anis Khan Murder Case: আনিসকাণ্ডে নয়া মোড়, হাইকোর্টে পুলিসের গাফিলতি স্বীকার রাজ্যের

কেন এমনটা করা হল? কলকাতা হাইকোর্টের মামলা করেছেন ববিতা বর্মন নামে এক কর্মপ্রার্থী। এদিন মামলার শুনানিতে ভার্চুয়ালি হাজির ছিলেন SSC-র চেয়ারম্যান। তিনি আদালতকে জানান, 'মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের প্রাপ্ত নম্বর ৬৬। পার্সোনালিটি টেস্ট ছাড়াই তাঁর নাম তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছে'। এরপরই SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগে CBI তদন্তের নির্দেশ দেন বিচারপতি।  এর আগে, SLST-র মাধ্যমে বম ও দশম শ্রেণীর নিয়োগে দুর্নীতি মামলায়ও CBI তদন্তের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.