Abhishek Banerjee: অভিষেক-রুজিরার 'সুপ্রিম' স্বস্তি, কলকাতাতেই জিজ্ঞাসাবাদের নির্দেশ ইডি-কে

২৪ ঘণ্টার ভিত্তিতে নোটিস দিতে হবে। নোটিস পাঠাতে হবে কলকাতা পুলিস কমিশনার ও রাজ্যের মুখ্য সচিবকেও।দু'পক্ষকেই আইন-শৃঙ্খলা নিশ্চিত করতে হবে।

Updated By: May 17, 2022, 12:10 PM IST
Abhishek Banerjee: অভিষেক-রুজিরার 'সুপ্রিম' স্বস্তি, কলকাতাতেই জিজ্ঞাসাবাদের নির্দেশ ইডি-কে

নিজস্ব প্রতিবেদন : সুপ্রিম কোর্টে অভিষেক-রুজিরার স্বস্তি। কলকাতায় জিজ্ঞাসাবাদ করা হোক অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee) ও রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে (Rujira Banerjee)। ইডি-কে নির্দেশ সুপ্রিম কোর্টের (Supreme Court)। দিল্লি হাইকোর্টের নির্দেশের উপর স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত। 

প্রসঙ্গত, দিল্লি হাইকোর্টের কাছে অভিষেক-রুজিরা আবেদন জানিয়েছিলেন যে তাঁদেরকে দিল্লিতে সমন না পাঠিয়ে কলকাতায় ডাকা হোক। কিন্তু তাঁদের সেই আবেদন নাকচ করে দিয়েছিল দিল্লি হাইকোর্ট। বরং ইডি-র দাবি যে তাদের এক্তিয়ার রয়েছে অভিষেক-রুজিরাকে দিল্লি তলবের, তার উপর ভিত্তি করেই রায় দিয়েছিল দিল্লি হাইকোর্ট। এদিন সেই নির্দেশের উপরই স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। 

পাশাপাশি, সুপ্রিম কোর্ট জানিয়েছে, এই স্থগিতাদেশের ভিত্তিতে ইডি কলকাতায় জেরা করতে পারবে অভিষেক-রুজিরাকে। সেক্ষেত্রে তাঁদের ২৪ ঘণ্টার ভিত্তিতে নোটিস দিতে হবে। নোটিস পাঠাতে হবে কলকাতা পুলিস কমিশনার ও রাজ্যের মুখ্য সচিবকেও।দু'পক্ষকেই আইন-শৃঙ্খলা নিশ্চিত করতে হবে। নিরাপত্তা দিতে হবে ইডি-র অফিসারদের। পাশাপাশি, যেসকল অফিসার জেরা করবেন, তাঁদের বিরুদ্ধে কোনও রকম আইনি পদক্ষেপ করা যাবে না। তাঁদের কাজে হস্তক্ষেপ করা যাবে না।

আরও পড়ুন, পি চিদাম্বরমের ছেলের বিরুদ্ধে নতুন মামলা, কার্তি চিদাম্বরমের একাধিক সম্পত্তিতে সিবিআই হানা

Weather Today: সময়ের আগেই রাজ্যে বর্ষা আসবে রাজ্যে? কালো মেঘে ঢাকছে শহর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.