Abhishek Banerjee: 'স্বতঃপ্রণোদিত পদক্ষেপের প্রয়োজন নেই', অভিষেকের বিরুদ্ধে মামলা খারিজ হাইকোর্টে

অভিষেকের মন্তব্যের মাধ্যমে বিচারব্যবস্থাকে কলঙ্কিত করা হয়েছে বলে এই মুহূর্তে আদালত মনে করছে না। যদিও আদালত প্রত্যাশা করে যে একজন জনপ্রতিনিধির এই ধরনের মন্তব্য থেকে বিরত থাকা প্রয়োজন।

Updated By: May 30, 2022, 03:04 PM IST
Abhishek Banerjee: 'স্বতঃপ্রণোদিত পদক্ষেপের প্রয়োজন নেই', অভিষেকের বিরুদ্ধে মামলা খারিজ হাইকোর্টে
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: তল্পিবাহক তোপ নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে দায়ের মামলা খারিজ করল কলকাতা হাইকোর্ট। আদালত জানাল, ''এই মুহূর্তে স্বতঃপ্রণোদিত পদক্ষেপের প্রয়োজন নেই। অভিষেকের মন্তব্যের মাধ্যমে বিচারব্যবস্থাকে কলঙ্কিত করা হয়েছে বলে এই মুহূর্তে আদালত মনে করছে না। যদিও আদালত প্রত্যাশা করে যে একজন জনপ্রতিনিধির এই ধরনের মন্তব্য থেকে বিরত থাকা প্রয়োজন।

এদিন আদালতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য পড়ে শোনানো হয়। মামলকারী সুস্মিতা সাহা দত্তর অভিযোগ, ''পাবলিক মিটিংয়ে এমন কথা বলা হচ্ছে। তিনি ক্ষমাও চাননি। এটা নিয়ে কেউ কিছু করবে না। বার এসোসিয়েশনও কিছু করছে না।'' তবে তার উত্তরে আদালতের মন্তব্য, ''বিচারব্যবস্থা এত ঠুনকো নয় যে একজন সাংসদ বলল মানেই গোটা ব্যবস্থার মান খারাপ হবে! এ ধরনের মন্তব্য এড়িয়ে যাওয়া উচিত।''

প্রসঙ্গত, সম্প্রতি হলদিয়ার একটি শ্রমিক সংগঠনের সভায় বিতর্কিত মন্তব্য করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বলেছিলেন, "আমার বলতে লজ্জা লাগে বিচারব্যবস্থায় ১-২ জন এমন আছেন, যাঁরা সম্পূর্ণ যোগসাজশে কাজ করছেন, তল্পিবাহক হিসাবে, ১ শতাংশ। কিছু হলেই সিবিআই (CBI) দিচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিচ্ছে। শুনেছেন কোনওদিন?" এমনকি এই মন্তব্যের পর অভিষেক বন্দ্যোপাধ্য়ায় পাল্টা চ্যালেঞ্জও ছোঁড়েন যে, চাইলে সত্যি কথা বলার জন্য় তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হোক!

আরও পড়ুন, Garfa Suicide: প্রথমপক্ষের ছেলের সঙ্গে যোগাযোগ পছন্দ নয় দ্বিতীয় স্বামীর, ব্যাঙ্ককর্মী মায়ের মর্মান্তিক পরিণতি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.