চিটফান্ড তদন্তে সিবিআই-এর আরও একটি স্পেশ্যাল টিম,আগামিকাল পা রাখছে কলকাতায়

১০ জন অফিসারকে নিয়ে গঠন করা হয়েছে এই বিশেষ তদন্তকারী দলটি।

Updated By: Feb 7, 2019, 12:49 PM IST
চিটফান্ড তদন্তে সিবিআই-এর আরও একটি স্পেশ্যাল টিম,আগামিকাল পা রাখছে কলকাতায়

নিজস্ব প্রতিবেদন : সারদা কেলেঙ্কারির তদন্তে কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে সিবিআই-এর জেরার প্রসঙ্গে তোলপাড় রাজ্য। উত্তাল রাজ্য রাজনীতির সেই আঁচ গিয়ে পড়েছে দিল্লিতেও। সুপ্রিম কোর্টে দায়ের হয়েছে মামলা। কিন্তু হাজার 'বাধা' পেলেও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা যে চিটফান্ড তদন্তে কোনওরকম ঢিলে দিতে রাজি নয়, তা আরও একবার চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিল সিবিআই।  

আরও পড়ুন, রাজীবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলে কোনও চিঠি আসেনি : মুখ্যমন্ত্রী

চিটফান্ড তদন্তে গতি আনতে এবার স্পেশ্যাল টিম গঠন করল সিবিআই। ১০ জন অফিসারকে নিয়ে গঠন করা হয়েছে এই বিশেষ তদন্তকারী দলটি। এই বিশেষ তদন্তকারী দলের নেতৃত্বে থাকছেন সিবিআই-এর পূর্বাঞ্চলের অধিকর্তা (জয়েন্ট ডিরেক্টর) পঙ্কজ শ্রীবাস্তব। সিবিআই সূত্রে খবর, আগামিকাল-ই কলকাতায় পৌঁছচ্ছেন এই স্পেশাল টিমের অফিসাররা। ২০ ফেব্রুয়ারি পর্যন্ত কলকাতাতেই থাকবেন তাঁরা। সিবিআই-এর তরফে চিঠি দিয়ে নবান্নে সেকথা জানানো হয়েছে। কলকাতায় থেকে চিটফান্ড কাণ্ডের তদন্ত চালাবেন এই স্পেশ্যাল টিমের অফিসাররা।

আরও পড়ুন, রাজীব কুমারকে জেরা করতে '১০০টি' প্রশ্ন তৈরি সিবিআই-এর : সূত্র

উল্লেখ্য, মঙ্গলবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন ৩ সদস্যের ডিভিশন বেঞ্চ কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে সিবিআই-এর সামনে হাজিরার নির্দেশ দেয়। হাজিরার জন্য নিরপেক্ষ স্থান হিসেবে শিলংকে বেছে দেয় শীর্ষ আদালত। রাজীব কুমারকে জেরার জন্য সুপ্রিম কোর্টের অনুমোদন পাওয়ার পরই ৯ সদস্যের একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছে সিবিআই। ডিএসপি তথাগত বর্ধনের নেতৃত্বে সেই স্পেশ্যাল টিমটি গঠন করা হয়েছে।  

.