Abhishek Banerjee: CBI -এর নোটিস! নবজোয়ার থামিয়ে মাঝপথে কলকাতায় অভিষেক

কুন্তল ঘোষের চিঠি মামলায় স্বস্তি মেলেনি অভিষেকের। উচ্চ আদালতের বিচারপতি অমৃতা সিনহা রায় দেন যে নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারে। তারপরই শুক্রবার অভিষেককে নোটিস পাঠায় সিবিআই। 

Updated By: May 19, 2023, 03:51 PM IST
Abhishek Banerjee: CBI -এর নোটিস! নবজোয়ার থামিয়ে মাঝপথে কলকাতায় অভিষেক
ফাইল ছবি

প্রবীর চক্রবর্তী: শুক্রবার দুপুরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) নোটিস পাঠাল সিবিআই (CBI)। এদিন দুপুর আড়াইটে নাগাদ নোটিস পাঠানো হয় তাঁকে। শনিবার নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ। মঙ্গলবার সকাল ১১টায় নিজাম প্যালেসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে হাজিরা দিতে বলা হয়েছে। সূত্রের খবর, নবজোয়ার যাত্রার মাঝপথে শুক্রবারই কলকাতা ফিরছেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড। 

আরও পড়ুন, Abhishek Banerjee: সুপ্রিম কোর্টের অন্দরে ঘুরছেন অভিষেক! কোন বেঞ্চে হবে শুনানি?

কুন্তল ঘোষের চিঠি মামলায় স্বস্তি মেলেনি অভিষেকের। উচ্চ আদালতের বিচারপতি অমৃতা সিনহা রায় দেন যে নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারে। আইনের উপর আমার সম্পূর্ণ আস্থা আছে। যে কোন তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে প্রস্তুত বলেও মন্তব্য করেন তৃণমূলের সাধারণ সম্পাদক। এরপরই এদিন তৃণমূল নেতাকে নোটিস পাঠায় সিবিআই। 

নিয়োগ দুর্নীতির মামলায় এখন ইডি-র হেফাজতে কুন্তল ঘোষ। গত ৬ এপ্রিল ধৃতকে যখন আলিপুর আদালতে পেশ করা হয়, তখন বিচারক একটি চিঠি দেন কুন্তল। চিঠিতে তাঁর অভিযোগ, 'অভিষেক বন্দ্যোপাধ্যায় নাম বলানোর জন্য চাপ দিচ্ছেন তদন্তকারীরা'। সিবিআই ও ইডি-কে তদন্তের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রয়োজনে অভিষেককে জিজ্ঞাসাবাদ নির্দেশে কথাও বলেন। 

তারপরই শাসকদলের নেতারা দাবি করেন জোর করে অভিষেকের নাম বলানোর জন্য চাপ দেওয়া হচ্ছে। তার কিছুদিন পরেই কুণাল ঘোষও একই দাবি করেন। আদালত চত্বর থেকে বলেন, কেন্দ্রীয় এজেন্সি তাঁকে অভিষেকের নাম বলার জন্য চাপ দিচ্ছে। এখানেই থেমে থাকেননি তিনি। আইনি পদক্ষেপ নেন। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিলেন অভিষেক। এদিন সেই আবেদন খারিজ করে গিয়েছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে। শুধু তাই নয়, আদালতের সময় নষ্ট করার জন্য অভিষেক ও কুন্তলকে ২৫ লক্ষ টাকা জরিমানাও করে বিচারপতি অমৃতা সিনহা।

সূত্রের খবর, অভিষেকের বদলে সেদিন বাঁকুড়ায় তৃণমূলের কর্মসূচিতে যোগ দেবেন স্বয়ং দলনেত্রী। শনিবার পত্রসায়রের জনসভায় ভার্চুয়ালি থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক ট্যুটই করে জানান, ২৪ মে ফের জনজোয়ার যাত্রায় যোগ দেবেন তিনি। 

আরও পড়ুন, নিয়োগ মামলায় নয়া মোড়, ৩২ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল নিয়ে বড় নির্দেশ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.