R G Kar Inccident: এবার মিথ্যে বললেই ধরা পড়বে 'কীর্তিমান' সঞ্জয়! পলিগ্রাফ টেস্টের অনুমতি চেয়ে আদালতে সিবিআই

R G Kar Inccident: আদালতের নির্দেশ মঙ্গলবার তদন্তভার পায় সিবিআই। তার পর থেকেই কাজে নেমে পড়েছে সিবিআই। ধৃত সঞ্চয় রায়কে দফায় দফায় জেরা করা হয়। বুধবার তাকে বি আর সিং হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়।  

Updated By: Aug 19, 2024, 08:41 PM IST
R G Kar Inccident: এবার মিথ্যে বললেই ধরা পড়বে 'কীর্তিমান' সঞ্জয়! পলিগ্রাফ টেস্টের অনুমতি চেয়ে আদালতে সিবিআই

পিয়ালি মিত্র: দফায় দফায় জেরা করে মিলেছে বহু তথ্য। আরজিকরের চিকিত্সক ধর্ষণ ও খুনের ঘটনায় ধৃত সঞ্জয় রায়কে বারবার জেরা করা হলেও কোনও নতুন তথ্য বের করতে পারেনি সিবিআই। এবার তার পলিগ্রাফ টেস্ট করাতে চায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

আরও পড়ুন-'কীর্তিমান' সঞ্জয়ের আরও একটি কীর্তি প্রকাশ্যে...তদন্তকারীরা নিচ্ছেন এই রাস্তা

এদিকে চাইলেই কোনও অভিযুক্তের পলিগ্রাফ টেস্ট করা যায় না। এর জন্য লাগে অভিযুক্তের সম্মতি ও আদালতের অনুমতি। অভিযুক্ত বা সন্দেহভাজন ব্যক্তি পলিগ্রাফ টেস্ট রাজি কিনা তা অভিযুক্তকে আদালতে এসে জানাতে হয়। এনিয়ে সঞ্জয় রায়ের সম্মতি নিয়েই আজ শিয়ালদহ আদালতে আবেদন জানায় সিবিআই। এনিয়ে আদালতে শুনানি হবে আগামিকাল।

আদালতের নির্দেশ মঙ্গলবার তদন্তভার পায় সিবিআই। তার পর থেকেই কাজে নেমে পড়েছে সিবিআই। ধৃত সঞ্চয় রায়কে দফায় দফায় জেরা করা হয়। বুধবার তাকে বি আর সিং হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, সাইকোমেট্রিক পরীক্ষাও হয়েছে তাঁর। এ বার ধৃতের লাই-ডিটেক্টর পরীক্ষার অনুমোদন চাইল কেন্দ্রীয় তদন্তকারী দল।

পলিগ্রাফ টেস্টের পরিচিত নাম লাই-ডিটেক্টর টেস্ট। কোনও এক রাসায়নিক প্রয়োগ করে অভিযুক্তকে জেরা করা হয়। ওই জেরার সময় অভিযুক্তের রক্তচাপ, পালস রেট, হার্ট বিটের কতটা পরিবর্তন হচ্ছে তা লক্ষ্য করা হয়। কেউ মিথ্য়ে বললে তার হৃদস্পন্দন,রক্তচাপে বদল হয়। সেই হেরফের লক্ষ্য করে আন্দাজ করা হয় অভিযুক্ত সত্যি বা মিথ্যে বলেছে কিনা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.