Municipal Recruitment Scam: CBI তদন্তের নির্দেশই বহাল! পুর-নিয়োগ দুর্নীতি মামলায় অস্বস্তিতে রাজ্য

শিক্ষক নিয়োগে দুর্নীতি এখন ইডি-র হেফাজতে অয়ন শীল। তাঁর বাড়ি থেকে পুর নিয়োগ সংক্রান্ত একাধিক নথি উদ্ধার করেছেন তদন্তকারীরা।

Updated By: May 12, 2023, 05:38 PM IST
Municipal Recruitment Scam: CBI তদন্তের নির্দেশই বহাল! পুর-নিয়োগ দুর্নীতি মামলায় অস্বস্তিতে রাজ্য

অর্ণবাংশু নিয়োগী: পুর-নিয়োগ দুর্নীতি মামলায় অস্বস্তিতে রাজ্য। কেন? সিবিআই তদন্তের নির্দেশই বহাল রাখলেন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় এক যোগে তদন্ত করছে সিবিআই ও ইডি। সেই তালিকায় এবার জুড়ল পুর নিয়োগে দুর্নীতিও! কীভাবে? শিক্ষক নিয়োগে দুর্নীতি এখন ইডি-র হেফাজতে অয়ন শীল। তাঁর বাড়ি থেকে পুর নিয়োগ সংক্রান্ত একাধিক নথি উদ্ধার করেছেন তদন্তকারীরা। ইডি সূত্রের খবর, উদ্ধার হওয়া সেইসব নথিতে কাঁচড়াপাড়া, নিউ ব্যারাকপুর, টিটাগড়, বরানগর, কামারহাটি, হালিশহর, দক্ষিণ দমদম, উত্তর দমদমের মত একাধিক পুরসভার নাম রয়েছে। এরপরই মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে।

পুর-নিয়োগে দুর্নীতি মামলার সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুনানিতে রীতিমতো ভর্ৎসনার সুরে তিনি বলেন, 'সাধারণ মানুষ মাত্র ১০ হাজার টাকা আয় করতে হিমশিম খাচ্ছেন। ১০ হাজার টাকা উপার্জনের জন্য খেটে মরছেন। আর এক-একজনের কাছে এত এত টাকা!  অর্পিতা মুখোপাধ্যায়েরদের কাছে এত টাকা আসে কোথা থেকে? একাংশ রাজনৈতিক নেতাদের কাছে কোটি কোটি টাকা! আসছে কোথা থেকে? এইসব নেতাদের ছুঁলেই কোটি কোটি টাকা পাওয়া যাচ্ছে। আর সাধারণ মানুষকে ছুঁয়ে দেখুন বাজারে তাদের কত দেনা আছে। সাধারণ মানুষ সব জানা উচিত। যারা এই দেশের মালিক। দুটো, চারটে, পাঁচটা ব্যাবসা থাকলেই কেউ দেশের মালিক হয়ে যায় না। দেশের আসল মালিক তার জনগণ।' 

আরও পড়ুন: Primary Teacher Recruitment Scam: প্রাথমিকে ৩৬ হাজার চাকরি বাতিল, ৩ মাসের মধ্যে নতুন নিয়োগের নির্দেশ আদালতের

হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে রায়কে চ্য়ালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। কিন্তু পুর-নিয়োগ তদন্তে অন্তবর্তীকালীন স্থগিতাদেশ জারি করে মামলাটি ফেরত পাঠিয়ে দেওয়া হয় হাইকোর্টেই। এদিন মামলাটির শুনানি হয় বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। 

কেন মামলার বেঞ্চ বদল? নিয়োগ দুর্নীতি মামলা থেকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সরিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। তিনি যে মামলাগুলি শুনছিলেন, সেই মামলাগুলি পাঠিয়ে দেওয়া হয়েছে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.