করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১০, বিপর্যয় মোকাবিলায় একসঙ্গে কাজ করছে কেন্দ্র-রাজ্য : মুখ্যসচিব

যেসব জেলা থেকে বেশি রিপোর্ট আসছে, সেগুলিকেই হটস্পট বলেছে কেন্দ্র। কেন্দ্র যেমন ব্যবস্থা নিতে বলেছে, নেওয়া হয়েছে। 

Reported By: সুতপা সেন | Updated By: Apr 17, 2020, 09:04 AM IST
করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১০, বিপর্যয় মোকাবিলায় একসঙ্গে কাজ করছে কেন্দ্র-রাজ্য : মুখ্যসচিব

নিজস্ব প্রতিবেদন : করোনায় রাজ্যে মৃতের সংখ্যা বাড়ল। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যসচিব রাজীব সিনহা জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় রাজ্যে নতুন করে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১০। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ জন। ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্ত এখন ১৪৪।  

একইসঙ্গে মুখ্যসচিব আরও জানিয়েছেন, রাজ্যে আরও ৯ জন করোনার সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন। মোট ৫১ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে ৫৮২টি সেন্টারে ৩৯১৫ জন কোয়ারন্টাইনে রয়েছেন। আর হোম কোয়ারেন্টাইনে আছে ৩৬,৯৮২ জন। উল্লেখ্য, বুধবার কেন্দ্রের তরফে 'করোনা হটস্পট' দেশের ১৭০ জেলার তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় কলকাতা সহ পশ্চিমবঙ্গের ৪ জেলার নাম রয়েছে। নাম রয়েছে হাওড়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের। 

এই প্রসঙ্গে মুখ্যসচিব বলেন, যেসব জেলা থেকে বেশি রিপোর্ট আসছে, সেগুলিকেই হটস্পট বলেছে কেন্দ্র। কেন্দ্র যেমন ব্যবস্থা নিতে বলেছে, নেওয়া হয়েছে। সেখান থেকে করোনাভাইরাস যাতে অন্য জায়গায় ছড়িয়ে না যায়, তারজন্য প্রয়োজনীয় সমস্তরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোভিড মহামারী মোকাবিলায় একসঙ্গে কাজ করছে কেন্দ্র-রাজ্য। স্বাস্থ্য সংক্রান্ত বিষয় রাজ্যের অধীন। ওই ৪ জেলা বাদ দিয়েও অন্যান্য আরও জায়গায় রাজ্য সরকার প্রয়োজন মত ব্যবস্থা নিয়েছে ও নিচ্ছে।

রাজীব সিনহা বলেন, "করোনাভাইরাস একটি জাতীয় বিপর্যয়। কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার যৌথভাবে কাজ করছে। যা কিছু ব্যবস্থা নেওয়ার প্রয়োজন আছে, সেটা আমরা সবার মতামত নিয়ে কাজ করছি,। এরজন্য আমাদের অ্যাডভাইজারি বোর্ডও রয়েছে।"

আরও পড়ুন, রোখা যাচ্ছে না সংক্রমণ! দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১২ হাজার ছাড়াল, মৃত ৪১৪

.