Mamata Banerjee: 'প্রতিহিংসার রাজনীতি, অভিষেককে ওরা অহেতুক ডিসটার্ব করছে'

Mamata Banerjee: বহু অভিযোগ থাকলেও কারও বিরুদ্ধে কোনও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করেন না। একথা মনে করে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আমার কাছে বহু তথ্য রয়েছে। ৩৪ বছর সিপিএম ক্ষমতায় ছিল। আমি তাদের মুখ্যমন্ত্রী-সহ কাউকেই তো ছুঁইনি

Updated By: Sep 11, 2023, 05:16 PM IST
Mamata Banerjee:  'প্রতিহিংসার রাজনীতি, অভিষেককে ওরা অহেতুক ডিসটার্ব করছে'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়া জোটের বৈঠকের দিনই অভিষেক বন্দ্যোপাধ্যয়াকে তলব করেছেন ইডি। ফলে ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দেবেন না অভিষেক। পরিবর্তে তিনি ইডি দফতরেই যাবেন। এমনটাই সূত্রের খবর। এনিয়ে এবার সরব মমতা বন্দ্যোপাধ্যায়। নিশানা করলেন কেন্দ্রকে।

আরও পড়ুন-ফের ইডি-র তলব, ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির বৈঠকে নেই অভিষেক!

সোমবার নবান্নে এক সাংবাদিক সম্মেলনে এনিয়ে প্রশ্ন করা হলে মমতা বলেন, এটা একেবারেই প্রতিহিংসার রাজনীতি। আমাদের অনুরোধ, দেখুন রাজনৈতিকভাবে আপানেদের সঙ্গে আমাদের মতবিরোধ রয়েছে। গণতন্ত্রে কোনও কোনও দলের সঙ্গে সম্পর্ক ভালো থাকে। কারও সঙ্গে থাকে না। কিন্তু সেখানেও একটা সীমা থাকে। সেই সীমা মেনে এমন কিছু করা উচিত নয় যে তার জন্য পরে অন্য কিছু হতে পারে। আজ একটা সরকার ক্ষমতায় রয়েছে। আজ আপনারা যদি এমন করেন তাহলে কাল অন্য একটি সরকার এলে তারাও একই জিনিস করবে। আমরা মনে হয় এসব করা ঠিক নয়।

বহু অভিযোগ থাকলেও কারও বিরুদ্ধে কোনও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করেন না। একথা মনে করে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আমার কাছে বহু তথ্য রয়েছে। ৩৪ বছর সিপিএম ক্ষমতায় ছিল। আমি তাদের মুখ্যমন্ত্রী-সহ কাউকেই তো ছুঁইনি। এটাই হল লোকতন্ত্রের সৌজন্য। অভিষেককে ওরা যত ভাবে বিব্রত করা যায় তা করছে। ওকে কখনও লোয়ার কোর্টে যেতে হয়, কখনও আপার কোর্টে যেতে হচ্ছে। কখনও হাইকোর্টে যেতে হচ্ছে। কখনও আবার সুপ্রিম কোর্টে যেতে হচ্ছে ন্যায় বিচার চাইতে। কোনও তথ্যপ্রমাণ নেই, অহেতুর হেনস্থা করা হচ্ছে। ওর বিরুদ্ধে কী না করা হয়েছে! আর আজকের যুবসমাজকে মেনে নিতে পারে না। ওরা যুব প্রজন্মকে ডিসটার্ব করতে চায়। এই জন্যই ওরা এটা করছে। কিন্তু যুব প্রজন্ম এটা মেনে নেবে না। ওরা লড়াই করবে। প্রতিহিংসার জন্য কিছু করা উচিত নয়। কারণ আগামিদিনে তা বুমেবাং হতে পারে।

উল্লেখ্য, ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটিতে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই কমিটির বৈঠক রয়েছে ১৩ সেপ্টেম্বর। আর সেই দিনই অভিষেককে তলব করেছে ইডি। অভিষেক নিজেও জানিয়েছেন তিনি ইডি দফতরে যাবেন। এদিন অভিষেক নিজেই ট্যুইট করে জানান, '১৩ সেপ্টেম্বর দিল্লিতে ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির বৈঠক, যেখানে আমি সদস্য। কিন্তু ওইদিনই হাজিরার জন্য আমাকে নোটিশ দিয়েছে ইডি। ৫৬ ইঞ্জির ছাতি মডেল কতটা ভীতু, সেটাই প্রমাণ করে'। ইডি সমন পাঠিয়েছিল আগেও। তবে শেষবার যখন ডেকে পাঠানো হয়, তখন অবশ্য সিজি কমপ্লেক্সে হাজিরা দেননি অভিষেক। কেন? পূর্ব নির্ধারিত রাজনৈতিক কর্মসূচির কারণেই হাজিরা থেকে অব্যাহতি চেয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চিঠি দিয়েছিলেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.