ঢোকার ১০ মিনিটের মধ্যে গাড়ি না বের করলে লাগবে পার্কিং ফি, স্মার্ট ক্যাব চালকদের বিক্ষোভে অশান্তি কলকাতা বিমানবন্দরে

Updated By: Sep 8, 2015, 08:34 PM IST
ঢোকার ১০ মিনিটের মধ্যে গাড়ি না বের করলে লাগবে পার্কিং ফি, স্মার্ট ক্যাব চালকদের বিক্ষোভে অশান্তি কলকাতা বিমানবন্দরে

পার্কিং ফি আদায় নিয়ে অশান্তি কলকাতা বিমানবন্দরে। স্মার্ট ক্যাব চালকদের বিক্ষোভে নাকাল হতে হল যাত্রীদের। তৈরি হয় তীব্র যানজট। অবিলম্বে সমস্যার সমাধান না হলে বড়সড় আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন ক্যাব চালকরা।

বিমানবন্দর এলাকায় ঢোকার ১০ মিনিটের মধ্যে বেরিয়ে না এলে পার্কিং ফি দিতে হবে গাড়িগুলোকে। এই নিয়ম অনেকদিনের হলেও মঙ্গলবার সেই নিয়ম নিয়েই বিক্ষোভে ফেটে পড়লেন লাক্সারি ট্যাক্সির চালকরা। দীর্ঘদিন ধরেই এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া তাদের পার্কিংয়ের দায়িত্ব দিয়েছে বেসরকারি এক সংস্থাকে। বিক্ষোভকারীদের অভিযোগ, ওই সংস্থা পুলিসের সঙ্গে যোগ সাজস করে অতিরিক্ত টাকা আদায়ের জন্য অযথা  বিমানবন্দরে আসা সমস্ত গাড়িকে পার্কিং লটে  ঢুকিয়ে দেয়। এরফলে পার্কিং লটের যানজট এড়িয়ে  বিমানবন্দর চত্বর ছেড়ে বেরোতে স্বাভাবিকভাবেই দশমিনিটের অনেক বেশি সময় লেগে যায় গাড়িগুলির। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে প্রতিবার বিমানবন্দরে ঢোকার জন্য পার্কিং চার্জ হিসেবে ১০০ টাকা করে নেওয়া হয় বলে অভিযোগ।

মঙ্গলবার সকাল থেকেই  বিমানবন্দরের টোলগেটের সামনে পথ আটকে শুরু হয় বিক্ষোভ। একটানা বিক্ষোভের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। কালিন্দী ছাড়িয়ে গাড়ির লাইন পড়ে যায়। চরম নাকাল হন যাত্রীরা। প্রায় ঘণ্টা দুয়েক পর পুলিস ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তখনকারমতো বিক্ষোভ উঠে গেলেও অবিলম্বে সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুমকি দিয়েছেন লাক্সারি ট্যাক্সির চালকরা।

 

.