বি সি রায়ে শিশু মৃত্যু বেড়ে ৮, উত্তেজনা হাসপাতাল চত্বরে

শিশুমৃত্যু অব্যাহত বি সি রায় হাসপাতালে। সেমাবার আরও ৩ শিশুর মৃত্যু হল ওই হাসপাতালে। রবিবার ৫টি শিশুর মৃত্যু হয়েছিল। রবিবার থেকে এখনও পর্যন্ত বিসি রায় হাসপাতালে মোট ৮টি শিশুর মৃত্যু হল। অশান্তি ঠেকাতে হাসপাতাল চত্বরে জারি করা হয়েছে ১৪৪ ধারা।

Updated By: Jan 29, 2012, 09:15 PM IST

শিশুমৃত্যু অব্যাহত বিসি রায় হাসপাতালে। সেমাবার আরও ৩ শিশুর মৃত্যু হল ওই হাসপাতালে। রবিবার ৫টি শিশুর মৃত্যু হয়েছিল। রবিবার থেকে এখনও পর্যন্ত বি সি রায় হাসপাতালে মোট ৮টি শিশুর মৃত্যু হল। অশান্তি ঠেকাতে হাসপাতাল চত্বরে জারি করা হয়েছে ১৪৪ ধারা। রবিবার মৃত শিশুর মাকে হেনস্থার অভিযোগও ওঠে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। ওই দিন সন্ধ্যায়. নবদ্বীপের বাসিন্দা ৫ মাসের সৌমিক হালদারের মৃত্যুর পর উত্তেজনা চরমে ওঠে।
অক্সিজেন দিতে বললে, সৌমিক হালদারের মা সুনীতা হালদারের সঙ্গে কর্তব্যরত নার্স দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। প্রতিবাদ করলে নিরাপত্তারক্ষী দিয়ে ঠেলতে ঠেলতে সুনীতাদেবীকে বের করে দেওয়া হয়। এরপরই শিশুটির মৃত্যু হয়। চিকিত্‍সায় গাফিলতি এবং নার্সের দুর্ব্যবহারের অভিযোগে শুরু হয় বিক্ষোভ। নারকেলডাঙা মেন রোড অবরোধ করেন মৃত শিশুর আত্মীয় এবং অন্য শিশুদের পরিবারের লোকজন। কিছুক্ষণ পর অবরোধ উঠে গেলেও, অভিযুক্ত নার্সের শাস্তির দাবিতে বিক্ষোভ চলতে থাকে। রবিবার ৫ শিশু মৃত্যুর ঘটনা নিয়ে ইতিমধ্যেই রাজ্যের স্বাস্থ্য দফতরকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বিসি রায় হাসপাতালকে।

.