Alapan Bandyopadhyay: আলাপন বন্দ্যোপাধ্যায়কে প্রাণনাশের হুমকি, স্পিড পোস্টে চিঠি পেলেন স্ত্রী সোনালি

শুরু হয়েছে তদন্ত। 

Updated By: Oct 27, 2021, 07:20 AM IST
Alapan Bandyopadhyay: আলাপন বন্দ্যোপাধ্যায়কে প্রাণনাশের হুমকি, স্পিড পোস্টে চিঠি পেলেন স্ত্রী সোনালি

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ সরকারে মুখ্য় উপদেষ্টা আলাপন বন্দ্য়োপাধ্য়ায়কে (Alapan Bandyopadhyay) প্রাণনাশের হুমকি। স্পিড পোস্টে পাঠানো চিঠিতে প্রাণনাশের হুমকি। চিঠিটি পাঠানো হয়েছে তাঁর স্ত্রী তথা কলকাতা বিশ্ববিদ্যালয়ের (University of Calcutta) উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্য়ায়ের (Sonali Chakravarti Banerjee) নামে।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের (University of Calcutta) ঠিকানায় চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে লেখা রয়েছে, "আপনার স্বামীকে খুন করা হবে। কেউ আপনার স্বামীর জীবন বাঁচাতে পারবে না।" চিঠিতে স্বাক্ষর রয়েছে গৌরহরি মিশ্র নামে এক ব্যক্তির। কেয়ার অফ মহুয়া ঘোষ। যিনি রাজাবাজার সায়েন্স কলেজের কেমিক্যাল টেকনোলজি বিভাগে কর্মরত।

আরও পড়ুন: Health: স্বাস্থ্যসাথী কার্ড ছাড়া চিকিৎসা মিলবে না সরকারি হাসপাতালেও, জারি নির্দেশিকা

আরও পড়ুন: Kali Puja: এবারও নিষিদ্ধ হবে বাজি? হাইকোর্টে জনস্বার্থ মামলা

এই ঘটনায় স্বভাবতই নড়েচড়ে বসেছে পুলিস প্রশাসন। চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিসের সঙ্গে যোগাযোগ করেন আলাপন বন্দ্য়োপাধ্যায় (Alapan Bandyopadhyay) ও তাঁর পরিবার। চিঠির কপি পুলিসের হাতে তুলে দেওয়া হয়। ইতিমধ্য়ে তদন্ত শুরু করেছে কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগ। চিঠির প্রেরকের যে নাম রয়েছে, তা ভুঁয়ো বলেই অনুমান। ফলে চিঠির আসল প্রেরকের খোঁজ শুরু হয়েছে।

অন্যদিকে সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রিন্সিপাল বেঞ্চের(দিল্লি) একটি নির্দেশকে চ্যালেঞ্জ করে ইতিমধ্যে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব। আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandopadhyay) দায়ের করা মামলা ২২ অক্টোবর সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের কলকাতা বেঞ্চ থেকে সরিয়ে দিল্লিতে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে প্রিন্সিপাল বেঞ্চ। সেই নির্দেশকেই চ্যালেঞ্জ করেই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandopadhyay)। 

গত ২৮ মে কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর বৈঠকে গড়হাজির থাকার অভিযোগ ওঠে রাজ্য়ের তৎকালীন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandopadhyay) বিরুদ্ধে। এরপরই মাঠে নামে কেন্দ্র। প্রথমে তাঁকে শো-কজ করা হয়। এরপর তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগও আনা হয়। তদন্ত শুরু করে কর্মীবর্গ মন্ত্রক। এই তদন্ত প্রক্রিয়া খারিজের দাবিতে সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের কলকাতা বেঞ্চে সম্প্রতি মামলা করেন আলাপন বন্দ্যোপাধ্যায়। এই মামলাই কলকাতা থেকে দিল্লিতে স্থানান্তরের নির্দেশ দেয় সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের দিল্লি বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন আলাপন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.