Alipore Zoo: আলিপুর চিড়িয়াখানায় খাঁচা থেকে বেরিয়ে এল শিম্পাঞ্জি, আতঙ্ক!

সকালে তাকে খাবার দিতে ঢুকেছিলেন চিড়িয়াখানার কর্মীরা। তখনই কোনওভাবে খাঁচার গেট খোলা পেয়েই সে বেরিয়ে যায়।

Updated By: Jun 13, 2022, 12:45 PM IST
Alipore Zoo: আলিপুর চিড়িয়াখানায় খাঁচা থেকে বেরিয়ে এল শিম্পাঞ্জি, আতঙ্ক!
নিজস্ব চিত্র

মৌপিয়া নন্দী, ডেপুটি এডিটর: আলিপুর চিড়িয়াখানায় (Alipore Zoo) আতঙ্ক। খাঁচা থেকে বেরিয়ে এল শিম্পাঞ্জি (Chimpanzee)। শিম্পাঞ্জি বেরিয়ে আসতেই বন্ধ করে দেওয়া হয় মেইন গেট। বেশ খানিকক্ষণ পর ঘুমপাড়ানি গুলি মেরে বাগে আনা হয় শিম্পাঞ্জিটিকে।

১০টা বেজে ২৩ মিনিটে ঘটনাটি ঘটে বলে আলিপুর চিড়িয়াখানা সূত্রে খবর। নিঃসন্দেহে এই ঘটনায় সাতসকালে চাঞ্চল্য ছড়ায় আলিপুর চিড়িয়াখানায়। শিম্পাঞ্জিটির নাম বুড়ি বলে জানা গিয়েছে। সকালে তাকে খাবার দিতে ঢুকেছিলেন চিড়িয়াখানার কর্মীরা। তখনই কোনওভাবে খাঁচার গেট খোলা পেয়েই সে বেরিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, খাঁচার কোনার দিক দিয়ে বেরিয়ে যায় সেটি। 

তারপরই সে চিড়িয়াখানার ভিতর ঘুরতে শুরু করে। সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয় মেইন গেট। শুরু হয় তাকে ঘুমপাড়ানি গুলি দিয়ে বাগে আনার চেষ্টা। তবে প্রথমেই তাকে বাগে আনা যায়নি। বাগে আনতে বেশ বেগ পেতে হয় চিড়িয়াখানার কর্মীদের। খাঁচা থেকে বেরিয়ে শিম্পাঞ্জিটিকে ঘুরতে, জল খেতে দেখা যায়।

বেশ খানিকক্ষণের চেষ্টায় বাগে আনা সম্ভব হয় শিম্পাঞ্জিটিকে। সেটিকে ফিরিয়ে দেওয়া হয়েছে খাঁচায়। তবে এই বিষয়ে চিড়িয়াখানা কর্তৃপক্ষ এখনও কোনও বিবৃতি দেয়নি। মুখে কুলুপ এঁটেই রয়েছে। ওদিকে শিম্পাঞ্জি বেরতেই আতঙ্কে ছুটোছুটি শুরু করে দেন সবাই।

আরও পড়ুন, বাড়তে চলেছে গরমের ছুটি, আজই নির্দেশিকা জারি করতে পারে শিক্ষা দফতর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.