কনকনে ঠান্ডায় চরম সঙ্কটে ক্যান্সার রোগীরা

কনকনে ঠাণ্ডায় কাঁপছে শহর। কমছে সর্বনিন্ম তাপমাত্রা। এই অবস্থায় চরম সঙ্কটে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের চিকিত্সাধীন রোগীরা। বেশিরভাগ রোগীকেই কাটাতে হচ্ছে কম্বলহীন অবস্থায়। চব্বিশ ঘণ্টার গোপন ক্যামেরায় উঠে এসেছে সেই ছবি।

Updated By: Dec 23, 2011, 08:43 PM IST

কনকনে ঠাণ্ডায় কাঁপছে শহর। কমছে সর্বনিন্ম তাপমাত্রা। এই অবস্থায় চরম সঙ্কটে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের চিকিত্সাধীন রোগীরা। বেশিরভাগ রোগীকেই কাটাতে হচ্ছে কম্বলহীন অবস্থায়। চব্বিশ ঘণ্টার গোপন ক্যামেরায় উঠে এসেছে সেই ছবি। সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। হাজরার চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতাল। এই মুহূর্তে হাসপাতালে চিকিত্সাধীন রোগীর সংখ্যা একশো সত্তর থেকে একশো নব্বই জন। কিন্তু এই কনকনে ঠাণ্ডায় এই রোগীদের সিংহভাগকেই কাটাতে হচ্ছে কম্বলহীন অবস্থায়। চব্বিশ ঘণ্টার গোপন ক্যামেরায় উঠে এসেছে সেই ছবি।
কর্তৃপক্ষের দাবি, হাসপাতালে কম্বলের সঙ্কট নেই। তবে ক্যান্সার রোগীদের বেশিরভাগ ক্ষেত্রেই কম্বল বদলে দেওয়ার প্রয়োজন হয়। কর্তৃপক্ষের বক্তব্য, তাদের হাতে বদল করে দেওয়ার মত যথেষ্ট সংখ্যক কম্বল নেই।
কর্তৃপক্ষ এবিষয়ে সাফাই দিলেও রোগীদের অভিজ্ঞতা কিন্তু একেবারেই উল্টো। ইতিমধ্যেই পরিস্থিতির গুরুত্ব বুঝে দুশো টি কম্বল কেনার অর্ডার দিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু অর্ধেকের বেশি এখনও এসে পৌঁছয়নি। ফলে সমস্যা থেকেই গিয়েছে। কয়েকজন রোগী বাড়ি থেকে শীতবস্ত্র আনতে পেরেছেন। আর বাকিরা অসুস্থ অবস্থায় কনকনে ঠাণ্ডায় দিন কাটাচ্ছেন বাধ্য হয়েই।    

.