জিঙ্গল বেলের সুরে মাতোয়ারা গোটা বিশ্ব, বড় দিনের প্রহর গুনছে ভারত

আর মাত্র কিছুক্ষণ। বছর শেষের আগে বড়দিনের 'বড় মজায়' সামীল হতে ব্যস্ত গোটা পৃথিবী। ইতিমধ্যেই বড়দিনের আনন্দে মাততে সেজে উঠেছে অকল্যান্ড, প্যারিস, নিউ ইয়র্ক এবং সিডনী প্রভৃতি শহরগুলি। কিছু দিন আগেও যে শহরগুলি আইসিসসের রক্ত চক্ষুর শাসানিতে ছিল স্তব্ধ, সেই স্থানগুলিও বড়দিনের আনন্দে মাততে সেজে উঠেছে আলোর রোশনাইতে। তবে এই আনন্দে মাততে তৈরি হয়ে গেছে বাণিজ্য নগরী মুম্বাই থেকে দিল্লি। এমনকি বড়দিনের আনন্দে মাতোয়ারা কলকাতার বো ব্যরাক, পার্ক স্ট্রিট, সেন্ট ক্যাথিড্রাল, অ্যালেন পার্ক। চোখে পড়ার মতো ভিড় উপচে পড়েছে রাস্তায়। এছাড়া শহরের গির্জাগুলিতে চলছে মিড নাইট মার্জের প্রস্তুতি।  

Updated By: Dec 24, 2015, 10:07 PM IST
জিঙ্গল বেলের সুরে মাতোয়ারা গোটা বিশ্ব, বড় দিনের প্রহর গুনছে ভারত

ওয়েব ডেস্ক: আর মাত্র কিছুক্ষণ। বছর শেষের আগে বড়দিনের 'বড় মজায়' সামীল হতে ব্যস্ত গোটা পৃথিবী। ইতিমধ্যেই বড়দিনের আনন্দে মাততে সেজে উঠেছে অকল্যান্ড, প্যারিস, নিউ ইয়র্ক এবং সিডনী প্রভৃতি শহরগুলি। কিছু দিন আগেও যে শহরগুলি আইসিসসের রক্ত চক্ষুর শাসানিতে ছিল স্তব্ধ, সেই স্থানগুলিও বড়দিনের আনন্দে মাততে সেজে উঠেছে আলোর রোশনাইতে। তবে এই আনন্দে মাততে তৈরি হয়ে গেছে বাণিজ্য নগরী মুম্বাই থেকে দিল্লি। এমনকি বড়দিনের আনন্দে মাতোয়ারা কলকাতার বো ব্যরাক, পার্ক স্ট্রিট, সেন্ট ক্যাথিড্রাল, অ্যালেন পার্ক। চোখে পড়ার মতো ভিড় উপচে পড়েছে রাস্তায়। এছাড়া শহরের গির্জাগুলিতে চলছে মিড নাইট মার্জের প্রস্তুতি।  

শীতের আমেজ নেই। ঝলমলে রোদও নেই। মেঘলা আকাশের চাঁদোয়ার নীচে শহরের রং ফ্যাকাসে। তবু মন চাইছে না ঘরবন্দি হয়ে থাকতে। কাল বড়দিন, আর আজ ঘরে বসে থাকলে চলে!

সান্তা ক্লজ এসে গেছে। বদলে গেছে বডি ল্যাঙ্গোয়েজ। বড়দিনের আগের দিন সবার মন ঘরের বাইরে। সকাল থেকেই আউটিংয়ের ব্যস্ততা। কারও গন্তব্য চিড়িয়াখানা, কারও নিক্কো পার্ক, কারও আবার ভিক্টোরিয়া। বাবা-মা, ভাই-বোন, বন্ধু-বান্ধবী, সবাই সামিল সেই দলে।

এত লোক দেখে চিড়িয়াখানার বাঘমামা খুব খুশি। অকাতরে দর্শন দিয়েছেন অনুরাগীদের। গুহার খোলস ছেড়ে সারাক্ষণ খাঁচার ধার বরাবর চড়কি পাক। ROYAL বেঙ্গলের ROYAL STYLE দেখে সব্বাই খুশ। চিড়িয়াখানার আরেকদিকে যেন অলিম্পিক্সের প্রস্তুতি। জিমন্যাস্টিকে ব্যস্ত ক্ষুদে মস্তানরা। ভিড় নিক্কো পার্কেও। ভিক্টোরিয়া চত্বর এদিন আরও মায়াময়। কলকাতার বাইরেও ফেস্টিভ মুড অন। সেজে উঠেছে ব্যান্ডেল চার্চ। আর তো কিছুক্ষণের অপেক্ষা...

 

.