বড়দিনের মেজাজে শহর

আজ বড়দিন। উত্সবের উত্তাপে ক্রিসমাস ইভের কনকনে ঠাণ্ডাকে ফুত্কারে উড়িয়ে দিয়ে রাত জাগল কলকাতা। শীতে জবুথবু সান্টাকে নিয়ে বড়দিনের মেজাজ সেন্ট পলস ক্যাথিড্রাল থেকে পার্কস্ট্রিট, ব্যান্ডেল চার্চ থেকে বো ব্যারাক, সর্বত্রই।

Updated By: Dec 25, 2011, 11:22 AM IST

আজ বড়দিন। উত্সবের উত্তাপে ক্রিসমাস ইভের কনকনে ঠাণ্ডাকে ফুত্কারে উড়িয়ে দিয়ে রাত জাগল কলকাতা। শীতে জবুথবু সান্টাকে নিয়ে বড়দিনের মেজাজ সেন্ট পলস ক্যাথিড্রাল থেকে পার্কস্ট্রিট, ব্যান্ডেল চার্চ থেকে বো ব্যারাক, সর্বত্রই। আলো ঝলমলে রাস্তায় রাত বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বেড়েছে মানুষের। ভিড় ছিল রেস্তোরাঁ, ডিস্কো থেক সহ অলিতে গলিতে। হাজারো টানাপোড়েনের মাঝে আরও একটা বড়দিনে রাজপথ বদলে গিয়েছিল জনপথে।
উত্সবের আনন্দ, দেদার খাওয়া-দাওয়া হৈ চৈ। কারও মাথায় সান্তা টুপি, কারও গায়ে আবার সান্তার পোশাক। উত্সবের উত্তাপে বড়দিনকে বরণ করল আট থেকে আশি। আলো ঝলমলে রাস্তা কেকের গন্ধে ম ম। জিনজার ওয়াইন, গ্রেপ ওয়াইন, প্লাম কেক, উপহার, ক্রিসমাস ক্যারোল, আলোর রোশনাই আর দেদার আনন্দের মাঝেই কলকাতা পালন করল যীশুর জন্মদিন। রবিবার সকাল থেকেই শহর ও শহরতলির বিভিন্ন চার্চ, আলিপুর চিড়িয়াখানা, নিক্কোপার্ক, মিলেনিয়াম পার্ক সবজায়গাতেই রয়েছে জমজমাট ভিড়।

.