বামেদের নবান্ন অভিযান: খণ্ডযুদ্ধ দু'পক্ষের, পুলিসের লাঠিচার্জ, আহত নেতারা, স্তব্ধ শহর

বামেদের নবান্ন অভিযানকে ঘিরে ধুন্ধুমার। পুলিস ও বাম সমর্থকদের খণ্ডযুদ্ধে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়া ও কলকাতার কিছু  এলাকা। আহত হয়েছেন বিমান বসু, সুজন চক্রবর্তী, ঋতব্রত বন্দ্যোপাধ্যায় -সহ বেশ কয়েকজন বাম নেতা।

Updated By: Aug 27, 2015, 04:09 PM IST
বামেদের নবান্ন অভিযান: খণ্ডযুদ্ধ দু'পক্ষের, পুলিসের লাঠিচার্জ, আহত নেতারা, স্তব্ধ শহর

ব্যুরো: বামেদের নবান্ন অভিযানকে ঘিরে ধুন্ধুমার। পুলিস ও বাম সমর্থকদের খণ্ডযুদ্ধে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়া ও কলকাতার কিছু  এলাকা। আহত হয়েছেন বিমান বসু, সুজন চক্রবর্তী, ঋতব্রত বন্দ্যোপাধ্যায় -সহ বেশ কয়েকজন বাম নেতা।

কলকাতায় পিটিএস মোড়, ডাফরিন রোড এলাকা দুপক্ষের যুদ্ধক্ষেত্রে পরিণত হয়।  এদিন ডাফরিন রোডে মিছিল পৌছলে বাধা দেয় পুলিস। এরপরই  ব্যারিকেড ভেঙে ফেলেন  বাম কর্মী সমর্থকেরা। মিছিল আটকাতে মরিয়া পুলিসের সঙ্গে  ধস্তাধস্তি বেধে যায় তাঁদের। এখানেই ইটের ঘায়ে আহত হন বিমান বসু। অন্যদিকে সুজন চক্রবর্তীর নেতৃত্বে খিদিরপুর থেকে বের হওয়া বামেদের মিছিল পিটিএস মোড়ে আটকে দেয় পুলিস। ব্যারিকেড ভাঙার চেষ্টা হলে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় বিক্ষোভকারীদের।  

মিছিল থেকে পুলিসকে লক্ষ্য করে শুরু হয় তুমুল  ইটবৃষ্টি। পাল্টা এলোপাথাড়ি লাঠিচার্জ করে পুলিস। পরিস্থিতি সামলাতে ছোড়া হয়  জলকামান, টিয়ারগ্যাস। আহত হন সুজন চক্রবর্তী ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।