পুলিসের যৌথ প্যারেডে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি ঘিরে বিতর্ক

কলকাতা ও রাজ্য পুলিসের বার্ষিক যৌথ প্যারেডে অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি নিয়ে তৈরি হল বিতর্ক। প্রথা অনুযায়ী, পুলিসের এই যৌথ বার্ষিক প্যারেডে উপস্থিত থাকেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Updated By: Mar 10, 2012, 11:55 AM IST

কলকাতা ও রাজ্য পুলিসের বার্ষিক যৌথ প্যারেডে অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি নিয়ে তৈরি হল বিতর্ক । প্রথা অনুযায়ী, পুলিসের এই যৌথ বার্ষিক প্যারেডে উপস্থিত থাকেন স্বরাষ্ট্রমন্ত্রী। রাজ্যে সাধারণত যে দফতর থাকে মুখ্যমন্ত্রীর হাতেই।
সিদ্ধার্থ শঙ্কর রায় থেকে জ্যোতি বসু হয়ে বুদ্ধদেব ভট্টাচার্য। সেই প্রোটেকল এবং ট্র্যাডিশন বজায় রেখেছেন রাজ্যের সব মুখ্যমন্ত্রীই। গতবছরও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তত্কালীন স্বরাষ্ট্রমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। স্বরাষ্ট্র দফতরের দায়িত্ব এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে। কিন্তু এবছরের প্যারেডে তিনি অনুপস্থিত।
মুখ্যমন্ত্রীর পরিবর্তে অনুষ্ঠানে উপস্থিত বিদ্যুত্ মন্ত্রী মনীশ গুপ্তও একটি কথাও বললেন না পাশে বসে থাকা রাজ্যপালের সঙ্গে। প্রশাসনের সমস্ত পর্যায়ে ইতিমধ্যেই বিষয়টি নিয়ে দানা বেঁধেছে ক্ষোভ এবং হতাশা। রাজ্যপাল এম কে নারায়নণও বিষয়টি নিয়ে নিজের বিরক্তি এড়াননি। মুখ্যমন্ত্রীর না আসার কারণকে মুখ্যমন্ত্রীর ব্যস্ততা বলেই বিতর্ক এড়াতে চেয়েছেন রাজ্যপাল।  

.