সুদ মকুবের দাবি ন্যায্য, দিল্লি রওনা দেওয়ার আগে বললেন মুখ্যমন্ত্রী

বুধবার বিকেলে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজধানী সফরে তাঁর একাধিক কর্মসূচী রয়েছে। আগামিকাল তাঁর সঙ্গে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর বৈঠক হতে পারে। রাজনৈতিক মহলের অনুমান ওই বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেসের অবস্থান নিয়ে আলোচনা হতে পারে।

Updated By: May 2, 2012, 03:03 PM IST

বুধবার বিকেলে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজধানী সফরে তাঁর একাধিক কর্মসূচী রয়েছে। আগামিকাল তাঁর সঙ্গে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর বৈঠক হতে পারে। রাজনৈতিক মহলের অনুমান ওই বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেসের অবস্থান নিয়ে আলোচনা হতে পারে। পাশাপাশি রাজ্যে শরিক দল কংগ্রেসের সঙ্গে যেভাবে বিভিন্ন ইস্যুতে তৃণমূলের দুরত্ব বাড়ছে তা নিয়েও দুই নেত্রীর মধ্যে কথা হওয়ার সম্ভাবনা রয়েছে।
৪ মে, শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনুমান এই বৈঠকে রাজ্যের আর্থিক সঙ্কটে কেন্দ্রীয় সাহায্যের প্রসঙ্গ উঠবে। শনিবার দিল্লিতে এনসিটিসি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক। ওই বৈঠকেও উপস্থিত থাকছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকার প্রস্তাবিত এনসিটিসি-র বিরোধিতায় আগেই সরব ছিলেন মুখ্যমন্ত্রী। অনুমান শনিবারের বৈঠকেও তিনি পূর্ব অবস্থানে অনড় থাকবেন। দিল্লি সফরের মুখে আজ মহাকরণে ফের সুদ মকুবের দাবিতে সওয়াল করেন মুখ্যমন্ত্রী। রাজ্যে ৩ বছরের জন্য কেন্দ্রের কাছে সুদ মকুবের যে দাবি জানিয়েছে তা ন্যায্য। এর আগে পঞ্জাবের ক্ষেত্রেও কেন্দ্র একইভাবে সুদ মকুব করেছে। সফরের আগে মুখ্যমন্ত্রীর এই বক্তব্যে স্পষ্ট ইঙ্গিত, কেন্দ্রের সঙ্গে তাঁর এ ব্যাপারে কথা হতে পারে। 

.