Mamata Banerjee: 'পথে নামতে বাধ্য হব', জীবন এবং স্বাস্থ্য বিমায় জিএসটি প্রত্যাহারের দাবি মমতারও!

'কেন্দ্রীয় সরকারের কাছে আমাদের দাবি,মানুষের স্বাস্থ্যের কথা চিন্তা করে স্বাস্থ্যবিমা ও জীবনবিমার প্রিমিয়ারে GST প্রত্যাহার করা হোক। এই ক্ষেত্রে জিএসটি নেতিবাচক। তার কারণ, মানুষের মৌলিক চাহিদা পূরণের ক্ষেত্রেই বিরূপ প্রভাব ফেলছে'।  

Updated By: Aug 1, 2024, 11:13 PM IST
Mamata Banerjee: 'পথে নামতে বাধ্য হব', জীবন এবং স্বাস্থ্য বিমায় জিএসটি প্রত্যাহারের দাবি মমতারও!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'জীবনবিমা ও  স্বাস্থ্যবিমার প্রিমিয়ারে GST প্রত্যাহার করা হোক'।  কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গডকড়ি সুরেই এবার দাবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সঙ্গে হুঁশিয়ারি,  'কেন্দ্রীয় সরকার যদি জনবিরোধী এই GST প্রত্যাহার না করে, তাহলে পথে নামতে বাধ্য হব'।

আরও পড়ুন:  Congress | Adhir Chowdhuri: অধীর 'প্রাক্তন'; 'এতে রাগারাগির কী আছে? ভিন্নসুর প্রদেশ কংগ্রেস অন্দরেই!

ঘটনাটি ঠিক কী? বর্তমান কর কাঠামোয় স্বাস্থ্যবিমা ও জীবনবিমার প্রিমিয়ারে ১৮ শতাংশ হার GST দিতে হয়। এক্স পোস্টে মমতা লিখেছেন, কেন্দ্রীয় সরকারের কাছে আমাদের দাবি,মানুষের স্বাস্থ্যের কথা চিন্তা করে স্বাস্থ্যবিমা ও জীবনবিমার প্রিমিয়ারে GST প্রত্যাহার করা হোক। এই ক্ষেত্রে জিএসটি নেতিবাচক। তার কারণ, মানুষের মৌলিক চাহিদা পূরণের ক্ষেত্রেই বিরূপ প্রভাব ফেলছে'।

 

এর আগে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে চিঠি জীবনবিমা ও  স্বাস্থ্যবিমার প্রিমিয়ারে GST প্রত্যাহার আর্জি জানিয়েছিলেন মোদী সরকারেরই মন্ত্রী, প্রবীণ বিজেপি নেতা নীতীন গডকড়ি। চিঠিতে মহারাষ্ট্রে নাগপুরের বিধায়ক লিখেছিলেন, 'নাগপুর ডিভিশনাল লাইফ ইন্সিওরেন্স কর্পোরেশন তরফে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। সেই স্মারকলিপির ভিত্তিতেই এই অনুরোধ জানাচ্ছেন তিনি'। কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী জানিয়েছেন, ইউনিয়নের তরফে জীবনবিমা ও স্বাস্থ্যবিমার প্রিমিয়ারে প্রত্যাহারে বিষয়টি তুলে ধরা হয়েছে। যাতে সাধারণ মানুষের উপর করের বোঝা লাঘব হয়। 

গডকড়ির মতে, 'জীবনবিমা ও স্বাস্থ্যবিমার প্রিমিয়ারে ১৮ শতাংশ হারে জিএসটি ধার্য করা হয়েছে। জীবন বিমার প্রিমিয়ারে কর ধার্য করার মানে কার্যত জীবনের অনিশ্চিয়তার উপরেই কর ধার্য করা'। 

আরও পড়ুন:  Kerala Wayanad Landslide| Mamata Banerjee: 'ভয়াবহ বিপর্যয়', কেরলের ওয়ানাডে যাচ্ছে তৃণমূলের দুই সাংসদের প্রতিনিধিদল!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.