Mamata Banerjee:'রাস্তায় সরকারি বাস কমছে, কিন্তু তেলের খরচ বাড়ছে কেন'?

 ভাড়া না বাড়ানোর সিদ্ধান্তেই অনড় সরকার। কিন্তু বাস কোথায়? রাস্তায় বেরিয়ে দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। বেসরকারি বাসে উঠলে আবার ন্যূনতম ভাড়া দশ টাকা। আজ, মঙ্গলবার পরিবহণ দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Aug 6, 2024, 08:22 PM IST
Mamata Banerjee:'রাস্তায় সরকারি বাস কমছে, কিন্তু তেলের খরচ বাড়ছে কেন'?

সুতপা সেন: 'রাস্তায় সরকারি বাস কমছে। কিন্তু তেলের খরচ বাড়ছে কেন'? ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। আরও ঘন ঘন বাস চালানোর পরামর্শ দিলেন তিনি। সঙ্গে প্রস্তাব, 'প্রয়োজনে ৩ শিফটের বদলে ৪ শিফটে কাজ করানো হোক পরিবহণ কর্মীদের'।

আরও পড়ুন:  ED Raid: গেমিং অ্যাপে প্রতারণা! চক্রের খোঁজে শহরে ফের অভিযান ED-র..

ঘটনাটি ঠিক কী? ভাড়া না বাড়ানোর সিদ্ধান্তেই অনড় সরকার। কিন্তু বাস কোথায়? রাস্তায় বেরিয়ে দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। বেসরকারি বাসে উঠলে আবার ন্যূনতম ভাড়া দশ টাকা। আজ, মঙ্গলবার পরিবহণ দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, বৈঠকে তিনি বলেন, কর্মীদের বেতন দিতেই সব টাকা খরচ হয়ে যাচ্ছে, কিন্তু আয় হচ্ছে না'।

পরিবহণ দফতর সূত্রে খবর, সুপ্রিম কোর্টে মামলা কারণে আটকে রয়েছে ১১৮০ বাস। সবগুলিই ই-বাস। ওই বাস যদি রাস্তায় নামে, তাহলে পরিবহণে সমস্য়া কমবে।

এর আগে, নবান্নে প্রশাসনিক বৈঠকে জবরদখল নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। সূ্ত্রের খবর,  কলকাতা, সল্টলেক ও হাওড়ায় জবরদখলের জন্য শাসকদলের কাউন্সিলরদের একাংশকেই কাঠগড়া তোলেন মুখ্যমন্ত্রী। রেয়াত করেননি পুরসভার এক শ্রেণির অফিসার ও কর্মীদেরও। মুখ্যমন্ত্রী বলেন, 'বাংলার বাইরে থেকে লোক এসে জমি জবরদখল করে নিচ্ছে। কলকাতার আইডেনটিটি তথা চরিত্রই নষ্ট হয়ে যাচ্ছে'। এরপর স্রেফ হাইপাওয়া কমিটি গঠন নয়, রাজ্যে জুড়ে ফুটপাত দখলদারিমুক্ত করতে অভিযান নামেন প্রশাসনিক আধিকারিকরা।

আরও পড়ুন:  Gold Price: ফের বাড়ল সোনার দাম, জেনে নিন কলকাতার দর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.