ধেয়ে আসছে Yaas, রাতেই নবান্নের কন্ট্রোল রুমে Mamata

দু'দিন নবান্ন থেকেই নজরদারি চালাবেন মুখ্যমন্ত্রী।

Updated By: May 25, 2021, 11:10 PM IST
ধেয়ে আসছে Yaas, রাতেই নবান্নের কন্ট্রোল রুমে Mamata

নিজস্ব প্রতিবেদন: এখন কোথায়  রয়েছে ইয়াস (Cyclone Yaas)? রাজ্যের জেলাগুলোর কী অবস্থা? কতটা প্রস্তুত প্রশাসন? এই সমস্ত বিষয়ে খতিয়ে দেখতে রাতে নবান্নের কন্ট্রোল রুমে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (CM Mamata Banerjee)। 

আরও পড়ুন: সমব্যথী: Yaas-এর হুঙ্কারের পাশেই 'পাশে আছি প্রেসিডেন্সি'র আবেগঘন সুর

সূত্রের খবর, মঙ্গলবার রাত ৯টার সময় কন্ট্রোল রুমে যান মুখ্যমন্ত্রী। মিনিট দশেক কন্ট্রোল রুমে থাকেন। আধিকারীকদের সঙ্গে কথা বলেন। বর্তমানে ঘূর্ণিঝড় ইয়াসের (Cyclone Yaas) অবস্থার কোথায়? তা দেখে নেন। রাজ্যের জেলাগুলিতে প্রস্তুতি সঠিক ভাবে হয়েছে কিনা। ত্রাণ শিবিরগুলির কী অবস্থা? সাধারণ মানুষকে নিরাপদ দূরত্বে সরিয়ে আনা হয়েছে কিনা, তা জেনে নেন। এরপর নবান্নে নিজের চেম্বারে ফিরে যান মুখ্যমন্ত্রী। বুধবার সকালে ফের নবান্নের কন্ট্রোল রুম থেকে রাজ্যের সামগ্রিক পরিস্থিতির উপর নজর রাখবেন তিনি। 

আরও পড়ুন: প্যানিক অ্যাটাক, ফের হাসপাতালে মীরা ভট্টাচার্য, ভর্তি বুদ্ধের কাছাকাছি কেবিনে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee) আগেই জানিয়েছিলেন ২৫ তারিখ মানে মঙ্গলবার রাত থেকে নবান্নে থাকবেন তিনি। সেখানকার কন্ট্রোল রুম থেকেই পরিস্থিতির উপর নজর রাখবেন। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ২৬ তারিখ মানে বুধবার দুপুরেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ইয়াস (Cyclone Yaas)। চাঁদবালি ও ধামড়ার মাঝে আছড়ে হবে ল্যান্ডফল। ল্যান্ডফলের সময় ঘূর্ণিঝড়ের গতিবেগ হবে ঘণ্টায় ১৬৫-১৫৫ কিলোমিটার। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৮৫ কিলোমিটার।

.