Mamata Banerjee: বিজয়া সম্মিলনীতে 'ব্রাত্য'! 'কেন প্রশ্ন তুলেছেন'? তাপসে ক্ষুদ্ধ মমতা

ইকো পার্কে রাজ্য সরকারের উদ্যোগে আয়োজিত বিজয়া সম্মিলনীতে আমন্ত্রণ পাননি বিধায়ক তাপস চট্টোপাধ্যায়।  'দলে আমার স্টেটাসটা চাকরশ্রেণির',  'অভিমানে'র সুর তৃণমূলের বিধায়কের গলায়।

Updated By: Oct 13, 2022, 10:23 PM IST
 Mamata Banerjee: বিজয়া সম্মিলনীতে 'ব্রাত্য'! 'কেন প্রশ্ন তুলেছেন'? তাপসে ক্ষুদ্ধ মমতা

সুতপা সেন: 'বিজয়া সম্মিলনীতে আমন্ত্রণ না পেয়ে কেন প্রশ্ন তুলেছেন'? রাজারহাট-নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়ের উপর রীতিমতো ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী। ঘনিষ্ঠমহলে তিনি বলেছেন, 'বিজয়া সম্মিলনীতে জেলার অনেক মন্ত্রী ও নেতাকে আমন্ত্রণ জানানো হয়নি। তাঁরা কেউ প্রশ্ন তোলেননি। সরকারি অনুষ্ঠানে কাকে ডাকা হবে, তা নিয়ে কেন প্রশ্ন তুলছেন তাপস'? সূত্রের খবর তেমনই।

প্রতিবছরই পুজোর রাজ্য সরকারের উদ্য়োগে বিজয়া সম্মিলনী হয়। ব্যতিক্রম ঘটেনি এবারও। বুধবার ইকোপার্কে বিজয়া সম্মিলনীতে আমন্ত্রিত ছিলেন ববি হাকিম, অরূপ বিশ্বাস ,ইন্দ্রনীল সেন,জ্যোতিপ্রিয় মল্লিক, সুজিত বসু, শশী পাঁজা, চন্দ্রিমা ভট্টাচার্য, পার্থ ভৌমিকরা। বাদ যাননি বিধাননগর মেয়র ও পুরসভার চেয়ারম্যানও।

ইকোপার্ক যে বিধানসভা এলাকার মধ্য়ে পড়ে, সেই রাজারহাট-নিউটাউনেরই বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। বিজয়ী সম্মিলনীতে আমন্ত্রণ পেলেন না কেন? 'মর্মাহত' তৃণমূল বিধায়ক। তিনি বলেন, 'গতবারও আমাকে আমন্ত্রণ জানানো হয়নি। দলে আমার কোনও স্টেটাস নেই। ২ বছর ধরে বিজয়া সম্মিলনীতে ডাকা হয় না। দলে একটা চাকরশ্রেণি আর আরেকটা বাবুশ্রেণি। দলে আমার স্টেটাসটা চাকরশ্রেণির। চাকরদের সম্মান জানিয়ে বলছি, আমি চিরকাল শ্রমজীবী মানুষদের হয়ে লড়াই করেছি'। সঙ্গে যোগ করেন, 'যাঁরা ২০২১-এ সাম্প্রদায়িকতাকে সমর্থন করেছিলেন। দিদিকে বেগম মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন। তাঁরা নানান কারণে স্থান পেয়ে যান। স্থান পান না আমার মত লোকেরা'।  

আরও পড়ুন: Tapas Roy, Sudip Banerjee: সুদীপ কি দলের ঊর্ধ্বে নাকি? তাপসের আরও চড়া ও কড়া সুরে বিব্রত তৃণমূল

একসময়ে রাজারহাট-নিউটাউন এলাকার দাপুটে সিপিএম নেতা হিসেবে পরিচিত ছিলেন তাপস চট্টোপাধ্য়ায়। রাজ্যের পালাবদলের পর, ২০১৫ সালে তৃণমূলে যোগ দেন তিনি। একুশের বিধানসভায়  রাজারহাট-নিউটাউন কেন্দ্রে জিতেছেন ঘাসফুল প্রতীকে। তাপস বলেন, 'একুশের বিধানসভা ভোটে  ৫৬ হাজার ভোটে জিতি। নিউটাউনের ইতিহাসে কেউ কখনও এত ভোটে জিততে পারেনি। ৩৯ বছর ধরে আমি রাজারহাটে জনপ্রতিনিধিত্ব করছি। ৪৬ বছর হয়ে গেল আমার রাজনীতিতে। সেখানে দাঁড়িয়ে আমি সম্মানটাই চাই'। তাঁর আক্ষেপ, 'আমার কোনও কথা বলার সুযোগ নেই। কীভাবে কথা বলতে হয় দলে, আমার জানা নেই। সিপিআইএম থেকে আসায় যদি আমার সততা নিয়ে কোনও প্রশ্ন থাকে, তাহলে আমার কিছু করার নেই। কিন্তু দলের কোনও কর্মী বলতে পারবে না যে তাপস চট্টোপাধ্য়ায়ের বিশ্বাসযোগ্যতা নিয়ে কোনও প্রশ্ন আছে'।স্রেফ বিজয়া সম্মিলনী নয়, ইকোপার্কে আদানি গোষ্ঠীর চেয়ারম্যান  গৌতম আদানির ছেলে কিরণের হাতে তাজপুর বন্দর তৈরির অনুমতিপত্রও তুলে দেন মুখ্যমন্ত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.