Arms Recovered: নম্বরহীন বাইকে লেখা প্রেস; দেখেই সন্দেহ হয় পুলিসের, খাস কলকাতায় উদ্ধার কার্বাইন-সহ বিপুল অস্ত্র

গতবছর ১৮ অক্টোবর  হুগলির ডানকুনি থেকে উদ্ধার হয় বিপুল আনফিনিসড অস্ত্র। গোপন সূত্রে খবর পেয়ে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে বিহার থেকে আসা একটি গাড়িটিতে তল্লাশি চালায় এসটিএফ

Updated By: Oct 13, 2022, 06:53 PM IST
Arms Recovered: নম্বরহীন বাইকে লেখা প্রেস; দেখেই সন্দেহ হয় পুলিসের, খাস কলকাতায় উদ্ধার কার্বাইন-সহ বিপুল অস্ত্র

পিয়ালি মিত্র: কলকাতা পুলিসের তত্পরতায় সিঁথি মোড়ের একটি জায়গা থেকে উদ্ধার হল কার্বাইন-সহ বিপুল অস্ত্র। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৪ জনকে। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৫০ হাজার টাকার জাল নোট। এরা সবাই বিহারের মুঙ্গেরের বাসিন্দা। এসটিএফ সূত্রে খবর, পুলিসের কাছে খবর ছিল সিঁথি এলাকায় কিছু অস্ত্র হাতবদল হওয়ার কথা রয়েছে। ওই খবরের সূত্র ধরে সিঁথি এলাকার একটি জায়গার উপরে নজর রাখছিল এসটিএফ। হঠাত্ এসটিএফের নজরে আসে একটি বাইকে। সেই বাইকে কোনও নম্বর প্লেট ছিল না। কিন্তু সামনে লেখা ছিল প্রেস। বাইকটিতে ২ জন বসেছিল। তার ওই দুজনের সঙ্গে কথা বলছিল অন্য দুজন যুবক। বাইকে যে দুজন বসেছিল তারা সম্পর্কে বাবা-ছেলে। একজনের নাম মহম্মদ ইমতিয়াজ মালিক এবং অন্যজনের নাম মহম্মদ সাহিল মালিক। তাদের তল্লাশি করেই মেলে একটি কার্বাইন ও ৫০ হাজার টাকার জাল নোট। বাইকের সামনে যে দুজন দাঁড়িয়ে ছিল তাদের কাছে থাকা একটি ব্যাগে তল্লাশি চালিয়ে ১০টি রিভালবার পাওয়া যায়। তারপরই তাদের গ্রেফতার করা হয়।

আরও পড়ুন-নবান্নে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হোক মুখ্যমন্ত্রীকে, মমতাকে নিয়ে বিস্ফোরক শুভেন্দু

পুলিস সূত্রে খবর, ইমতিয়াজ ও সাহিল বিহারের মুঙ্গেরের বাসিন্দা। বাকী দুজন হল ইন্দ্রজিত্ শর্মা। বাড়ি নরেন্দ্রপুরে। চতুর্থজন ভিকি প্রসাদ, বাড়ি ভবানীপুরে। এরা সবাই আদতে বিহারের বাসিন্দা। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই কার্বাইন ও ৫০ হাজার টাকা ভিকি ও ইন্দ্রজিতের হাতে তুলে দেওয়া কথা ছিল। অন্যদিকে ভিকিদের কাছে যে দেশি রিভালবার ছিল তা তুলে দেওয়ার কথা ছিল ইমতিয়াজদের হাতে। ওই চারজনকে আজ গ্রেফতার করে আগালতে তোলা হলে ২৭ অক্টোবর পর্যন্ত পুলিস হেফাজতের নির্দেশ দেয় আদালত। পুলিসের জানার বিষয় হল ওইসব অস্ত্র আদতে বিহার থেকেই আনা হয়েছিল নাকি তা এরাজ্যেই তৈরি করা হচ্ছিল। যেসব অস্ত্র হাতবদল করা হচ্ছিল তা কোথায় পাচার করার পরিকল্পনা ছিল তাও জানার চেষ্টা করবে পুলিস।

গতবছর ১৮ অক্টোবর  হুগলির ডানকুনি থেকে উদ্ধার হয় বিপুল আনফিনিসড অস্ত্র। গোপন সূত্রে খবর পেয়ে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে বিহার থেকে আসা একটি গাড়িটিতে তল্লাশি চালায় এসটিএফ। ডানকুনির টোলপ্লাজার কাছাকাছি একটি ঠান্ডপানীয় তৈরির কারখানার কাছ ধানবাদ থেকে আসে ওই বাসটিকে আটকায় এসটিএফ ও রাজ্য পুলিস। বাসে তল্লাশি চালাতেই বেরিয়ে আসে ৪০টি সেমি ফিনিশড অস্ত্র। অধিকাংশই ওয়ানশর্টার। এছাড়াও রয়েছে সেভেন এমএম ও নাইন এমএম পিস্তল। অস্ত্র পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ৩ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের মধ্যে একজন মহিলাও রয়েছে। তিনজনই বিহারের বাসিন্দা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.