Subrata Mukherjee: প্রয়াত রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী

শুক্রবার দুপুর পর্যন্ত মরদেহ থাকবে রবীন্দ্রসদনে।

Updated By: Nov 4, 2021, 11:07 PM IST
 Subrata Mukherjee:  প্রয়াত রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন:  শারীরিক অবস্থা রীতিমতো সংকটজনক ছিল। কার্ডিওলজি বিভাগের ICU-তে নিয়ে গিয়ে মরিয়া চেষ্টা চালাচ্ছিলেন চিকিৎসকরা। কিন্তু শেষরক্ষা হল না। প্রয়াত রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। আগামিকাল, শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ২ টো পর্যন্ত রবীন্দ্রসদনে থাকবে মরদেহ।  

বয়স সত্তর পেরিয়ে গিয়েছে। মে মাসে নারদাকাণ্ডে গ্রেফতার হওয়ার ভর্তি হয়েছিলেন হাসপাতালে। তখন হৃদযন্ত্রের সমস্যা ধরা পড়ে। ২৫ অক্টোরর রুটিন চেকআপের জন্য ফের SSKM-র ভর্তি হন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। হাসপাতালে ভর্তি হওয়ার পর দ্রুত শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এতটাই অবনতি হয় যে, আর ঝুঁকি নেননি চিকিৎসকরা। প্রথমে উডবার্নের আইসিসিউ-তে, পরে তাঁকে স্থানান্তরিত করা হয় কার্ডিওলজি বিভাগের আইসিইউ-তে। ‘নন ইনভেসিভ ভেন্টিলেশন’ বা বাইপ্যাপ সাপোর্টে রাখা হয় রাজ্যের মন্ত্রীকে। দেওয়া হয় অক্সিজেনও। পরে আবার বুকেও সংক্রমণ ধরা পড়ে।

আরও পড়ুন:  Visva-Bharati: ডিসেম্বর গোড়ায় শুরু অফলাইনে পঠনপাঠন, ক্লাস করতে পারবেন কারা?

মাঝে অবশ্য কিছুটা সুস্থ হয়ে উঠেছিলেন সুব্রত। তাঁর হৃদযন্ত্রের দুটি আর্টারিতে ব্লকেজ পাওয়া যায়। সোমবার অ্যাঞ্জিওপ্লাস্টি করে হৃদযন্ত্রে স্টেন্ট বসান চিকিৎসকরা। অস্ত্রোপচারের পর ২ দিন আইসিইউ-তে ছিলেন সদ্য প্রয়াত পঞ্চায়েতমন্ত্রী। এদিন সকালেই উডবার্ন ওয়ার্ডে স্থানান্তরিত করা হয় তাঁকে।  হাসপাতাল সূত্রে খবর, দুপুর থেকে ফের শারীরিক অবস্থা অবনতি হয় সুব্রত মুখোপাধ্যায়ের। দু'বার হৃদরোগে আক্রান্ত হন। তড়িঘড়ি কার্ডিওলজি বিভাগের আইসিইউ-কে নিয়ে গিয়ে চিকিৎসাও শুরু হয়েছিল। কিন্তু শেষরক্ষা হল না। ঘড়িতে তখন রাত ৯টা বেজে ২২ মিনিট। প্রয়াত হন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। 

এদিকে বাড়িতে কালীপুজোয় ব্যস্ত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েতমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে পৌঁছন এসএসকেএম-এ। সঙ্গে ফিরহাদ হাকিম-সহ তৃণমূলের শীর্ষনেতারা। মিনিট পাঁচেক কার্ডিওলজি বিভাগে ছিলেন মমতা। মুখ্যমন্ত্রী বেরিয়ে যাওয়ার কিছুক্ষণ পরেই ঘোষণা করা হয় মৃত্যুসংবাদ। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.