close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আহত জুনিয়র চিকিত্সক পরিবহকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী

বৈঠকের শেষে জুনিয়র ডাক্তারদের মুখ্যমন্ত্রী জানান, ধর্মঘট উঠলেই পরিবহকে দেখতে যাবেন তিনি।

Updated: Jun 17, 2019, 08:05 PM IST
আহত জুনিয়র চিকিত্সক পরিবহকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: এনআরএস কাণ্ডে আহত জুনিয়র চিকিত্সক পরিবহ মুখোপাধ্যায়কে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সন্ধ্যায় তিনি মল্লিকবাজারের ওই বেসরকারি হাসপাতালে পৌঁছন।

গত সোমবার রাতে এনআরএস হাসপাতালে এক রোগীর মৃত্যু হয়। তার পরই ওই হাসপাতালে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, ক্ষিপ্ত জনতার আক্রমণে পরিবহ মুখোপাধ্যায় নামে এক জুনিয়র চিকিত্সক গুরুতর আহত হন। ওই চিকিত্সক এখন মল্লিকবাজারের একটি বেসরকারি হাসপাতালে চিকিত্সাধীন।

আরও পড়ুন: জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি তুললেই, পরিবহ মুখোপাধ্যায়কে হাসপাতালে দেখতে যাবেন মুখ্যমন্ত্রী 

ওই ঘটনার পর থেকে জুনিয়র চিকিত্সকদের আন্দোলন শুরু হয়েছে। রাজ্যজুড়ে কর্মবিরতিতে জুনিয়র চিকিত্সকরা। তাঁদের আন্দোলনে পাশে দাঁড়িয়েছেন দেশের চিকিত্সক মহলও। প্রতীকী প্রতিবাদ থেকে ধর্মঘট, সবই করেছেন দেশের চিকিত্সকরা।

এই পরিস্থিতিতে সোমবার নবান্নে জুনিয়র চিকিত্সকদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক হয়। সেখানে নিজেদের দাবিদাওয়া জানান জুনিয়র চিকিত্সকরা। তাঁদের দাবি মেনে স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে নানা সিদ্ধান্তও হয়।

আরও পড়ুন: নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে বসলেন মুখ্যমন্ত্রী, শুরু আলোচনা

বৈঠকের শেষে জুনিয়র ডাক্তারদের মুখ্যমন্ত্রী জানান, ধর্মঘট উঠলেই পরিবহকে দেখতে যাবেন তিনি। আন্দোলনকারীরাও আন্দোলন প্রত্যাহারের আশ্বাস দেন। তবে তাঁরা এখনও কোনও ঘোষণা করেননি।

তার আগেই মুখ্যমন্ত্রী পরিবহকে দেখতে গেলেন। কিছুক্ষণ তিনি সেখানে ছিলেন। তার পর বেরিয়ে যান। উল্লেখ্য, কয়েকদিন আগে পরিবহকে দেখে এসেছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি।