Mamata Banerjee: 'ইন্ডিয়া টিমের বড় জয়, যেখানে যেখানে ইন্ডিয়া জিতবে, অভিনন্দন জানাব'

উপনির্বাচনে তৃণমূলের জয়ের পর ধূপগুড়িবাসীকে অভিনন্দন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, 'লোকসভায় বিজেপির প্রায় ১৯ হাজার লিড ছিল এই আসনটায়'। 

Updated By: Sep 8, 2023, 05:37 PM IST
Mamata Banerjee: 'ইন্ডিয়া টিমের বড় জয়, যেখানে যেখানে ইন্ডিয়া জিতবে, অভিনন্দন জানাব'

প্রবীর চক্রবর্তী: 'লোকসভায় বিজেপির প্রায় ১৯ হাজার লিড ছিল এই আসনটায়'। উপনির্বাচনে তৃণমূলের জয়ের পর ধূপগুড়িবাসীকে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী। বললেন, 'এটা ইন্ডিয়া টিমের বড় জয়। এইভাবে মানুষ আস্তে আস্তে সিদ্ধান্ত নিক, আমি এটাই চাই। যেখানে যেখানে ইন্ডিয়া জিতবে, সবাইকে অভিনন্দন জানাব'।

আরও পড়ুন: ধর্ষণের ফলে গর্ভবতী, জোর করে গর্ভপাতও! হরিদেবপুরকাণ্ডে চাঞ্চল্যকর বয়ান নির্যাতিতা নাবালিকার

বছর ঘুরতেই ফের ভোট! ঘাসফুল ফুটল এবার ধুপগুড়িতেও। কীভাবে? উপনির্বাচনে ৪৩৮৩ ভোটে জিতলেন তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়। হাড্ডাহাড্ডি লড়াই শেষে জেতা আসন হাতছাড়া হয়ে গেল বিজেপির।

এদিন কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'তাঁরা যেভাবে তৃণমূলকে সমর্থন করেছেন, ধুপগুড়ির মানুষকে অনেক অনেক অভিনন্দন জানাচ্ছি। লোকসভায় বিজেপির প্রায় ১৯ হাজার লিড ছিল এই আসনটায়। এটা ওদের শক্তঘাঁটি এবং ওদের মন্ত্রীরা একমাস ধরে, বিভিন্ন মন্ত্রী, নেতারা পড়েছিলেন ওখানে। প্রত্যেকটা হোটেল বুক ছিল। একটা জায়গা ছিল না, যেখানে কেউ যেতে পারে'। তাঁর মতে, 'এটা উত্তরবঙ্গে বড় জয়, সারা বাংলার জয়'।

 

স্রেফ ধুপগুড়ি নয়, লোকসভার ভোটের আগে উপনির্বাচন হল দেশের আরও ৭ আসনে। মমতা বলেন, 'সারা ভারতবর্ষের যে ভোট হয়েছে, সম্ভবত ৭ আসনে ভোট হয়েছে। ৪টে আসনে বিজেপি হেরেছে। উত্তরপ্রদেশের মতো জায়গাতে হেরেছে। জিতেছে যে ৩টে, তারমধ্যে দুটি ত্রিপুরা। কাউকেই লড়তেই দেয় না। ত্রিপুরায় মাত্র ২ লোকসভা আসন। এটা ইন্ডিয়া টিমের বড় জয়। এইভাবে মানুষ আস্তে আস্তে সিদ্ধান্ত নিক, আমি এটাই চাই। যেখানে যেখানে ইন্ডিয়া জিতবে, সবাইকে অভিনন্দন জানাব'।

আরও পড়ুন: Adhir Chowdhury: কর্মসূচিতে বাধা, স্লোগান তুলে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি অধীরের

কেন উপনির্বাচন ধূপগুড়িতে? একুশের বিধানসভা নির্বাচনে ধূপগুড়ি কেন্দ্রটি গিয়েছিল বিজেপি দখলে। প্রথমবার ভোটে দাঁড়িয়েই বিধায়ক নির্বাচিত হয়েছিলেন বিষ্ণুপদ রায়। ২৫ জুলাই প্রয়াত হন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.