Mamata Banerjee: 'এমন কিছু লিখবেন না বা বলবেন না যাতে বাংলা বা ভারতের শান্তি নষ্ট হয়'

মুখ্যমন্ত্রী তখন বিধানসভায়। খবর পান, আগরতলায় নেমে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন হাসিনা। এরপরই রাজ্য পুলিসে ডিজি ও মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে তিনি বলেন, 'সমস্ত সম্প্রদায়ের মানুষের কাছে অনুরোধ করছি, শান্ত থাকুন, সুস্থ থাকুন। 

Updated By: Aug 5, 2024, 06:43 PM IST
Mamata Banerjee: 'এমন কিছু লিখবেন না বা বলবেন না যাতে বাংলা বা ভারতের শান্তি নষ্ট হয়'

সুতপা সেন: পদ্মাপারে সেনা-শাসন? সরকার বিরোধী আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশ। বাংলার মানুষকে শান্ত থাকার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী। বললেন, 'বাংলাদেশে যে ঘটনা, সেই ঘটনায় আমরা সবাই উদ্বিগ্ন। কিন্তু সেটা নিয়ে এমন কিছু লিখবেন না বা বলবেন না যাতে বাংলা বা ভারতের শান্তি নষ্ট হয়'। 

আরও পড়ুন:  WB Assembly: বিধানসভায় নজিরবিহীন ঐক্য, তৃণমূলের বঙ্গবঙ্গ বিরোধী প্রস্তাবে সমর্থন বিজেপিরও!

দেশজুড়ে তুমুল বিক্ষোভ। বাংলাদেশে প্রধানমন্ত্রীর বাসভবন এখন জনতার দখলে। প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে ভারতে চলে এসেছেন শেখ হাসিনা। সেদেশের অন্তর্বর্তী সরকার গঠনের কথা জানিয়েছেন সেনাবাহিনী প্রধান ওয়াকার-উজ-জামান। তাঁর কথায়, 'দেশে রাজনৈতিক টালমাটাল পরিস্থিতি চলছে। তবে সেনাবাহিনীর ওপর আস্থা রাখুন সমস্ত হত্যার বিচার করা হবে'।

মুখ্যমন্ত্রী তখন বিধানসভায়। খবর পান, আগরতলায় নেমে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন হাসিনা। এরপরই রাজ্য পুলিসে ডিজি ও মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে তিনি বলেন, 'সমস্ত সম্প্রদায়ের মানুষের কাছে অনুরোধ করছি, শান্ত থাকুন, সুস্থ থাকুন। দেশে যে সরকার আছে তাদের উপর ছেড়ে দিন। আপনারা নিজেরা এমন কোনও মন্তব্য করবেন না যাতে কোনও হিংসা বা প্রতিরোধ শুরু হতে পারে। বিশেষ করে বিজেপি নেতাদের বলছি, কারণ আপনারা ইতিমধ্যেই নানা কিছু পোস্ট করছেন। যে পোস্টগুলো করা উচিত নয় বলেই আমি মনে করি। আমি আমাদের নেতাদেরও বলছি কেউ কোনও পোস্ট করবেন না'।

আরও পড়ুন:  Durga Puja Bonus | TMC Councillor: পুজো অনুদানের ১ লাখ ৮৩ হাজার কাউন্সিলরের স্বামীর নিজের অ্যাকাউন্টে! জানাজানি হতেই আজব সাফাই...

নবান্ন সূত্রে খবর, এ রাজ্য়ের সীমান্তবর্তী জেলাগুলির জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গে যোগাযোগ করেছে কেন্দ্র। জানানো হয়েছে, কোথাও কোথাও সেনা নামানো হবে। মুখ্যমন্ত্রী বলেন, 'এটা দুটি রাষ্ট্রের ব্যাপার।  ভারত সরকার যা সিদ্ধান্ত নেবে, সেটাই শুনে চলব'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.