Mamata Banerjee: তাজপুর বন্দর; 'মনে হচ্ছিল আদানিদের কাজের ইচ্ছা নেই', বললেন মুখ্যমন্ত্রী...

বাণিজ্য সম্মেলনেই মাঝেই তাজপুর বন্দর নিয়ে প্রাথমিক 'চুক্তি' বাতিলের করে দেয় রাজ্য সরকার। গ্লোবাল টেন্ডার ডাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্বের যেকোনও সংস্থা অংশ নিতে পারবে এই টেন্ডারে। সূত্রের খবর তেমনই।  

Updated By: Nov 23, 2023, 10:12 PM IST
Mamata Banerjee: তাজপুর বন্দর; 'মনে হচ্ছিল আদানিদের কাজের ইচ্ছা নেই', বললেন মুখ্যমন্ত্রী...

সুতপা সেন: প্রাথমিক 'চুক্তি' বাতিল। 'তাজপুর বন্দর সংক্রান্ত অনুমোদনপত্র দেওয়া হয়েছিল। কিন্তু হাবভাব দেখে মনে হচ্ছিল আদানিদের কাজের ইচ্ছা নেই'। শিল্প বিষয়ক বৈঠকে উস্মা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। বাণিজ্য় সম্মেলনে লগ্নির শ্বেতপত্র প্রকাশের দায়িত্ব দিলেন রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্রকে।

আরও পড়ুন:  Jadavpur University: যাদবপুরে সমাবর্তন; ডি.লিট প্রাপকের তালিকায় বিজেপি সাংসদ!

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন শেষ। বিনিয়োগ প্রস্তাব কীভাবে বাস্তবায়ন? নবান্নে বিভিন্ন দফতরের আধিকারিক নিয়ে শিল্প বিষয়ক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। কবে? আজ, বৃহস্পতিবার।

সূত্রের খবর, 'বৈঠকে পরিবহন ও কারিগরি শিক্ষা দফতরের দফতরের কাজে অসন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বলেন, আরও ভালো হবে কাজ করতে হবে। কয়েকজন জেলাশাসক ও পুলিস সুপারকে আরও সক্রিয় হতে হবে। যাঁরা ভালো কাজ করবেন তাঁদের তিন চারটে জেলার দায়িত্ব দেব। কাজ না করলে সরিয়ে দেব'।

এর আগে, শিল্প সম্মেলনের শেষদিনে মুখ্য়মন্ত্রী জানিয়েছিলেন, 'এবারের BGBS-র মোট ১৮৮ মউ সাক্ষর হয়েছে। মোট ৩ লক্ষ ৭৬ হাজার ২৮৮ কোটি টাকার বিনিয়োগের প্রস্তাব এসেছে'। সঙ্গে বার্তা, 'আপনারা আপনাদের শিল্পপতি ভাই বন্ধুদের বলুন এরাজ্যে বিনিয়োগ করতে। সরকার সব রকম সাহায্য করবে। সুযোগ বার বার আসে না, যে সুযোগ এসেছে সেই সুযোগ কাজে লাগান'।

আরও পড়ুন:  Suvendu Adhikari: 'পিসি-ভাইপোকে জেলে পাঠানোর প্রস্ততি নিচ্ছি'! হাইকোর্টে শুভেন্দু...

এদিকে বাণিজ্য সম্মেলনেই মাঝেই তাজপুর বন্দর নিয়ে প্রাথমিক 'চুক্তি' বাতিলের করে দেয় রাজ্য সরকার। গ্লোবাল টেন্ডার ডাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্বের যেকোনও সংস্থা অংশ নিতে পারবে এই টেন্ডারে। সূত্রের খবর তেমনই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.