R G Kar Incident| Mamata Banerjee: 'ছাত্রছাত্রীদের দোষ দিচ্ছি না, যা করেছে রাম-বাম'!

'যে ক্ষতি হয়েছে কালকে আরজি করে, যাঁরা তাণ্ডব করেছে, তাঁরা কিন্তু আরজিকরের ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত নয়, বহিরাগত। কারও হাতে জাতীয় পতাকা, তারা হচ্ছে বিজেপি। কারও হাতে DYFI-র সাদা-লাল পতাকা। আমি ভিডিয়ো দেখেছি'। 

Updated By: Aug 15, 2024, 07:44 PM IST
R G Kar Incident| Mamata Banerjee: 'ছাত্রছাত্রীদের দোষ দিচ্ছি না, যা করেছে রাম-বাম'!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'আমি ছাত্রছাত্রীদের দোষ দিচ্ছি না'। আরজি কর হামলার ঘটনায় এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, 'বহিরাগত কিছু রাজনৈতিক লোক। যাঁরা বাংলায় অশান্তি করতে চায়, বাম এবং রাম। তাঁরা একত্রিত হয়ে এই গণ্ডগোলটা করেছে'।

আরও পড়ুন:  R G Kar Incident: আরজি করে নিরাপত্তার দাবিতে এবার প্রিন্সিপালকে ঘিরে বিক্ষোভ, গো-ব্যাক স্লোগান!

'রাত দখলে'র রাতে বেনজির হামলা আরজিকর। ব্যারিকেড ভেঙে হাসপাতালে ঢুকে রীতিমতো তাণ্ডব চালাল একদল দুষ্কৃতী।  কোথাও বেড, কোথাও আইসিইউ, কোথাও ফ্রিজ তো কোথাও এমআরআই মেশিন ভেঙে গুঁড়িয়ে হয়। নেপথ্য় কারা? ২১ জনের ছবি প্রকাশ করেছে কলকাতা পুলিস।  ৯ জনকে গ্রেফতারও করা হয়েছে বলে সূত্রের খবর।

আজ, বৃহস্পতিবার স্বাধীনতা দিবসে রাজ্যপালের আমন্ত্রণে চা-চক্রে যোগ দেন মুখ্যমন্ত্রী। রাজভবন থেকে বেরিয়ে অবশ্য আরজি করে হামলা নিয়ে প্রথমে কিছু বলতে চাননি তিনি। শেষে সাংবাদিকদের প্রশ্নে জবাবে বলেন, 'যে ক্ষতি হয়েছে কালকে আরজি করে, যাঁরা তাণ্ডব করেছে, তাঁরা কিন্তু আরজিকরের ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত নয়, বহিরাগত। কারও হাতে জাতীয় পতাকা, তারা হচ্ছে বিজেপি। কারও হাতে DYFI-র সাদা-লাল পতাকা। আমি ভিডিয়ো দেখেছি'। 

আরও পড়ুন:  R G Kar Incident: গতরাতে আরজিকরে কীভাবে দুষ্কৃতী তাণ্ডব, দেখে নিন টাইম লাইনে

মুখ্য়মন্ত্রীর আরও বক্তব্য, 'আমরা সবচেয়ে খারাপ লাগছে কী জাবনে, ঘটনা তো দুঃখজনক। আমরা বারবার বলেছি ফাঁসি হোক। কালকে মিছিল করব ফাঁসির দাবিতে। তদন্ত তাড়াতাড়ি হোক।  আমরা রবিবারের মতো শেষ করব ঠিক করেছিলাম। কোর্ট যখন সিবিআইকে দিয়েছে, তারা যা সহযোগিতা চাইবে, আমরা করব। মৃত্যুটা খুবই বেদনাদায়ক। তার পরিবারে প্রতি খুবই সমবেদনা আছে। আমি কেন, বাংলার সকলের, ভারতের সকলেরই। কখনও কখনও এক-আধটা ঘটনা ঘটে। এরা সমাজের শত্রু, বন্ধু নয়। সেটা আমরা কখনও সমর্থন করি না। এই কেসগুলি আমি মনে করি, যাঁরা করেন, কী বলব আমি জানি না, এক্সটা অর্ডিনারি ক্রিমিনাল, এটা ক্রাইম।  এর কোনও শাস্তি লাভ নেই। ফাঁসি দিয়ে দাও'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.