Mamata Banerjee: নতুন নাম দিলেন মুখ্যমন্ত্রী; 'বস্তি কথাটা তুলে দাও', নির্দেশ মেয়রকে...

'আমার খুব ভালো লাগে বস্তির মানুষদের। তাদের মধ্যে যে প্রাণ আছে, অনেকের নেই, এটা মাথায় রাখতে হবে। তাদের মধ্যে যে আতিথেয়তা, যে আড্ডা, যে ভালোবাসা, একজন অপরজনের সাথী হওয়া, এই ভালোবাসা কোথায় পাবে'?

Updated By: Oct 17, 2023, 10:01 PM IST
Mamata Banerjee: নতুন নাম দিলেন মুখ্যমন্ত্রী; 'বস্তি কথাটা তুলে দাও', নির্দেশ মেয়রকে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'বস্তি বলে কিছু হয় না। বস্তি কথাটা তুলে দাও'। মুখ্যমন্ত্রী নতুন নাম দিলেন, 'উত্তরণ'। বললেন, 'আমার খুব ভালো লাগে বস্তির মানুষদের। তাদের মধ্যে যে প্রাণ আছে, অনেকের নেই, এটা মাথায় রাখতে হবে। তাদের মধ্যে যে আতিথেয়তা, যে আড্ডা, যে ভালোবাসা, একজন অপরজনের সাথী হওয়া, এই ভালোবাসা কোথায় পাবে'?

আরও পড়ুন:  Upper Primary: পুজো মিটলেই আপার প্রাইমারির কাউন্সেলিং, নিয়োগপত্র দেবে স্কুল...

পায়ের চোটে ঘরবন্দি। চিকিৎসার পরামর্শে বিশ্রাম নিচ্ছেন বাড়িতে। মহালয়ার আগে থেকে ভার্চুয়ালি পুজো উদ্বোধন শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। আজ, মঙ্গলবার তৃতীয়াতেও কালিঘাটে বাড়িতে বসে বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করলেন তিনি। সেই তালিকায় ছিল 'আলিপুর আমরা সকল পল্লি সমিতি'।

এই পুজোর উদ্বোধনে উপস্থিত ছিলেন কলকাতার মেয়র, মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, 'এই বস্তিটায় চেতলার মধ্যে সবচেয়ে বেশি লিড দেয় এবং মমতা ব্য়ানার্জি ছাড়া এরা আর কিছু জানে না'। মেয়রকে মাঝ-পথেই থামিয়ে দেন মুখ্যমন্ত্রী। জানতে চান, 'ওরা কি সব ঠিকা-সত্ত্ব পেয়েছে'? মেয়র জানান, 'হ্যাঁ হ্যাঁ, চেতলা সবাই আবেদন করেছে, সবাই পেয়েছে'।

মুখ্যমন্ত্রী বলেন, 'ঠিকা-সত্ত্ব পেলে তো এটা নিজেদের জায়গা হয়ে গেল। বস্তি বলবে না। এটা হচ্ছে আমার মাটির কুটির, আমার ভালোবাসার জায়গা। মায়ের আঁচল। বস্তি বলে কিছু হয় না। বস্তি কথাটা তুলে দাও'। মেয়রকে নির্দেশ, 'বস্তি বলে কোনও কথা থাকবে না। বস্তিটা উঠিয়ে দিয়ে অন্য একটা নাম দাও। প্রয়াস বা এই ধরণের কিছু নাম দাও। বা উত্তরণ'। মেয়র জানালেন,  'পুরনিগমে শব্দটি বদলে দেব'।

আরও পড়ুন:  SC On Same-Sex Marriage: 'সমপ্রেম সমস্ত মানুষের স্বাধীনতার অধিকার', সুপ্রিম রায়ে বিপ্লবের শুরু দেখছেন মদন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.