Mamata Banerjee: কালী আর জগদ্ধাত্রী পুজোর ভিড় সামলাতে অস্থায়ী হোমগার্ড নিয়োগের ঘোষণা মমতার

কলকাতায় বেশ কয়েকটি কালীপুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। ভার্চুয়ালি নয়, সশরীরে হাজির হলেন মণ্ডপে।

Updated By: Nov 8, 2023, 09:05 PM IST
Mamata Banerjee: কালী আর জগদ্ধাত্রী পুজোর ভিড় সামলাতে অস্থায়ী হোমগার্ড নিয়োগের ঘোষণা মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শহরে এখন উৎসবের আমেজ। দুর্গাপুজোর পর এবার কালীপুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী। কলকাতায় জানবাজার-সহ বেশ কয়েকটি পুজোর আনুষ্ঠানিক সূচনা করলেন তিনি।

আরও পড়ুন:  Joytipriya Mallick| Mamata Banerjee: 'বালুকে ফাঁসিয়ে দেওয়া হয়েছে', জেলা সংগঠন সামলাতে কী বললেন মমতা?

পায়ের চোটে সারেনি তখনও। বাইরে বেরোতে নিষেধ করেছিলেন চিকিৎসকরা। বাড়ি থেকেই এবছর ভার্চুয়ালি কলকাতা ও জেলার পুজোর উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। কালীপুজোর উদ্বোধনে অবশ্য সশরীরে মণ্ডপে হাজির হলেন মুখ্যমন্ত্রী। 

১২ নভেম্বর, রবিবার কালীপুজো। মুখ্যমন্ত্রী বলেন, পার্কস্ট্রিটে পুরসভার যেভাবে আলো দিয়ে সাজিয়েছে আমার মনে হচ্ছিল, এটা কি বড়দিন। কিন্তু এখনও পার্কস্ট্রিটে যেভাবে আলো দিয়ে সাজানো হয়েছে কালীপুজো, দীপাবলি ও ছটকে কেন্দ্র করে,  কলকাতা পুরসভার সবাইকে অভিনন্দন জানাচ্ছি'। তিনি জানান,  এটা চলবে, কালীপুজো হয়ে যাওয়ার পরে বেঙ্গল বিজনেস সামিট আছে।  সেখানে প্রায় ৪৪-৪৫টা দেশ আসবে। তখনও সাজানো থাকবে। মায়ের মূর্তি জায়গায় বিজিবিএস হয়ে যাবে। তারপর আবার আমরা বড়দিনের সময়ে করব'।

আরও পড়ুন:  Jyotipriya Mallick: 'বালুর জায়গায় কেউ নয়, বন দফতর দেখবেন প্রতিমন্ত্রী বীরবাহা'ই...

এদিকে কালীপুজো ও জগদ্ধাত্রী পুজোর ভিড় সামাল দিতে অস্থায়ী হোমগার্ড নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য। অস্থায়ী হোমগার্ডে পদে নেওয়া হবে ১২৫০ জনকে। প্রত্যেকদিন ৫৮২ টাকা করে পাবেন তাঁরা। নির্দেশিকা জারি করল স্বরাষ্ট্র দফতর। কালীপুজো বিসর্জন এবার ৩ দিন। ১৩,১৪ ও ১৫ নভেম্বর।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.