Mamata Banerjee: ফের দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী, ২ দিনের সফরে একাধিক কর্মসূচি

রাষ্ট্রপতি নির্বাচনকে হাতিয়ার করে বিরোধী ঐক্যে শান?

Updated By: Jun 11, 2022, 01:42 PM IST
Mamata Banerjee: ফের দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী, ২ দিনের সফরে একাধিক কর্মসূচি

সুতপা সেন: ফের দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কবে? ১৪ জুন থেকে ১৬ জুন। ২ দিনের সফরে মুখ্যমন্ত্রীর একাধিক কর্মসূচি রয়েছে বলে সূত্রের খবর।

২৪ জুলাই  রাষ্ট্রপতি পদে মেয়াদ শেষ হচ্ছে রামনাথ কোবিন্দের। পরবর্তী রাষ্ট্রপতি কে হবেন? ইতিমধ্যেই ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। তিনি জানিয়েছেন, ভোটপ্রক্রিয়ায় কোনও প্লাস্টিক সামগ্রী ব্যবহার করা হবে না। একমাত্র পচনশীল জৈব সামগ্রীই ব্যবহার করা যাবে।

আরও পড়ুন: Park Circus Firing: ভরদুপুরে পার্ক সার্কাসে পুলিস কর্মীর এলোপাথাড়ি গুলি, আহতদের বয়ান রেকর্ড

এদিকে রাষ্ট্রপতি পদে এখনও প্রার্থীর নাম ঘোষণা করেনি BJP। সেক্ষেত্রে মুখ্যমন্ত্রীর এই দিল্লি সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। মনে করা হচ্ছে, রাষ্ট্রপতি নির্বাচনকে হাতিয়ার করে জাতীয় স্তরে বিরোধী ঐক্যবদ্ধ করতে চাইছেন মমতা। এমনকী, BJP-র প্রার্থীর বিরুদ্ধে  বিরোধীদের তরফে একজনকেই প্রার্থী করা যায় কিনা, সে বিষয়ে উদ্যোগ নেবেন তিনি। 

এর আগে, ৩০ এপ্রিল বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সম্মেলনে মাঝেই চা-চক্রে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে কথা বলেছিলেন তিনি। তখন উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.