Mamata Banerjee: নজরে দার্জিলিংয়ে পঞ্চায়েত ভোট! ফের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

নবান্ন সূত্রে খবর, ২৭ মার্চ কলকাতা থেকে রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেই দিনেই সম্ভবত দার্জিলিং যেতে পারেন

Updated By: Mar 21, 2022, 03:29 PM IST
Mamata Banerjee: নজরে দার্জিলিংয়ে পঞ্চায়েত ভোট! ফের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: পুরভোটের পর এবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আগামী ২৭ মার্চ ৫ দিনের জন্য উত্তরবঙ্গের উদ্দেশ্যে যাত্রা করবেন মুখ্যমন্ত্রী।

উত্তরবঙ্গ সফরে গিয়ে দার্জিলিংয়েও যাবেন মুখ্যমন্ত্রী। সেখানে এবার পঞ্চায়েত নির্বাচন করাতে চান তিনি। সফরে এনিয়েও আলোচনা হতে পারে বলে সূত্রের খবর।

দার্জিলিংয়ের পুরসভা নির্বাচনে এবার জয়ী হয়েছে হামরো পার্টি। তাদের স্বাগত জানানো ও পুরবোর্ডে গঠন, পাশাপাশি মুখ্যমন্ত্রী চান জিটিএ-র নির্বাচন করাতে। কারণ মুখ্যমন্ত্রী নিজেই বলেছিলেন যত তাড়াতাড়ি সম্ভব তিনি জিটিএর নির্বাচন করাতে চান। এর পাশাপাশি তিনি দার্জিলিংয়ে পঞ্চায়েত নির্বাচনও করাতে চান বলে জানিয়েছিলেন। কারণ পঞ্চায়েতের বহু প্রকল্প রয়েছে। পঞ্চায়েত ভোট না হওয়ার কারণ সেখানকার মানুষ সেইসব সুযোগ পাচ্ছেন না। 

নবান্ন সূত্রে খবর, ২৭ মার্চ কলকাতা থেকে রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেই দিনেই সম্ভবত দার্জিলিং যেতে পারেন। দার্জিলিংয়ের কাজ মিটিয়ে তিনি ফিরবেন উত্তরকন্য়ায়। ৩১ মার্চ মুখ্যমন্ত্রী থাকবেন উত্তরকন্য়ায়। ১ এপ্রিল তিনি কলকাতায় ফিরবেন। এই পাঁচ দিনের সফরের অধিকাংশটা জুড়েই থাকবে দার্জিলিংয়ের উন্নয়ণের বিষয়টি। উত্তরবঙ্গের জন্য রাজ্যে একাধিক প্রকল্প রয়েছে। সেইসব প্রকল্প কীভাবে সেখানে কার্যকর করা যায় তা নিয়ে আধিকারিকদের সঙ্গে কথা হতে পারে।     

আরও পড়ুন-খেলতে গিয়ে ফেরেনি ৭ বছরের খুদে, ১৩ দিন পর বস্তাবন্দি ছেলের দেহ শনাক্ত করল হতভাগ্য মা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.