তৃতীয়বার ক্ষমতায় এসে এই প্রথম, 'বিশ্ব আদিবাসী দিবস'-এ ঝাড়গ্রামে Mamata

একুশের বিধানসভা ভোটে 'বাংলার মেয়ে'র উপরেই ভরসা রেখেছে ঝাড়গ্রাম।

Updated By: Aug 6, 2021, 03:21 PM IST
 তৃতীয়বার ক্ষমতায় এসে এই প্রথম, 'বিশ্ব আদিবাসী দিবস'-এ ঝাড়গ্রামে Mamata

নিজস্ব প্রতিবেদন: ২০১৯-এর গোঁসা কাটিয়ে একুশের বিধানসভা ভোটে 'বাংলার মেয়ে'র উপর ভরসা রেখেছে ঝাড়গ্রাম। জঙ্গলমহলে হারানো জমি পুনরুদ্ধার করেছে তৃণমূল। এবার মা-বোনদের শ্রদ্ধা জানানোর পালা। সেই লক্ষ্যে, তৃতীয়বার ক্ষমতায় এসে এই প্রথম জঙ্গলমহলে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ৯ অগাস্ট ভারত ছাড়ো আন্দোলন দিবস এবং বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে ঝাড়গ্রামে একগুচ্ছ কর্মসূচি রয়েছে তৃণমূল সুপ্রিমোর। 

জানা গিয়েছে, ওইদিন ঝাড়গ্রামে গিয়ে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সাধারণ মানুষের জন্য প্রশাসন সঠিক ভাবে কাজ করছে কি না, আধিকারিকদের থেকে জেনে নেবেন। এরপর ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের অফিসে সিধু-কানহু হলে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, অনুষ্ঠান শেষে ঘাটালের বন্যা পরিস্থিতি দেখতেও যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।           

আরও পড়ুন: Kolkata Airport: বিমানের কার্গো হোল্ডারে সাপ, তীব্র আতঙ্ক

আরও পড়ুন: উপনির্বাচনের দাবিতে ফের সরব তৃণমূল, এবার CEO-র দ্বারস্থ শাসক দল

২০১৯-এর লোকসভা ভোটে জঙ্গলমহলে জমি শক্ত করে বিজেপি। তৃণমূলের বাগানে ফোটে পদ্ম। ঝাড়গ্রাম আসনে জয়ী হয় বিজেপি। ২০১৯-এর লোকসভা ভোটের বিধানসভা ভিত্তিক ফলাফল অনুযায়ী, ঝাড়গ্রামের সাতটি বিধানসভা কেন্দ্রেই এগিয়ে ছিল বিজেপি। তবে এরপর পরিস্থিতির পরিবর্তন ঘটে। একুশে বিধানসভা ভোটের ফলে সেই পরিবর্তন নজরেও পড়ে।। ২ মে বিধানসভা ভোটের ফল বের হলে দেখা যায়, ঝাড়গ্রাম জেলার চারটি আসনেই জিতেছে তৃণমূল। কাজে আসেনি বিজেপির ডবল ইঞ্জিন সরকার গড়ার প্রতিশ্রুতি। বরং বাংলার মেয়ের উপর তৃতীয়বারের জন্য ভরসা রেখেছে জঙ্গলমহল।

.