পিটিএস গিয়ে কলকাতা পুলিসের কমব্যাট বাহিনীর ক্ষোভের কথা জানলেন মুখ্যমন্ত্রী

তাঁদের অভিযোগের কেন্দ্রেই রয়েছেন কলকাতা ডিসি কমব্যাট ফোর্স নভেন্দ্র সিং পাল। মূলত তাঁর বিরুদ্ধে অধঃস্তন কর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ রয়েছে।

Reported By: রণয় তেওয়ারি | Updated By: May 20, 2020, 02:23 PM IST
পিটিএস গিয়ে কলকাতা পুলিসের কমব্যাট বাহিনীর ক্ষোভের কথা জানলেন মুখ্যমন্ত্রী
ছবি-রণয় তিওয়ারি

নিজস্ব প্রতিবেদন:  তিনি পুলিসমন্ত্রী, তাই মধ্যরাতে কলকাতা পুলিসের কমব্যাট ব্যাটেলিয়ন ফোর্সের নজিরবিহীন বিক্ষোভ, দাবিদাওয়া ছুঁয়ে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বুধবার সকাল হতেই পুলিসট্রেনিং স্কুল পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে সামনে পেয়ে উর্ধ্বতনের বিরুদ্ধে সমস্ত ক্ষোভ উগরে দেন পুলিসকর্মীরা। তাঁদের অভিযোগের কেন্দ্রেই রয়েছেন কলকাতা ডিসি কমব্যাট ফোর্স নভেন্দ্র সিং পাল। মূলত তাঁর বিরুদ্ধে অধঃস্তন কর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ রয়েছে।

কলকাতা থেকে ৩৩০ কিমি দূরে, খেল দেখাতে শুরু করেছে আমফান! উপকূলীয় অঞ্চলে শুরু বৃষ্টি
আমলা থেকে রাজ্যবাসী-বরাবরই অভিযোগ গুরুত্ব দিয়ে বিচার করেছেন তিনি। সে রেশন দুর্নীতিই হোক কিংবা অন্য কিছু। সরেজমিনে অভিযোগ, পরিস্থিতি খতিয়ে দেখতে নবান্ন থেকে অকস্মাত্ গাড়ি ছুটিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিনও তার ব্যতিক্রম হয়নি। মঙ্গলবার পুলিস কমব্যাট ব্যাটেলিয়ন ফোর্সের বিক্ষোভের পরই বুধবার নবান্ন যাওয়ার আগে ট্রেনিং স্কুল পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী।

তাঁদের মূল অভিযোগ, করোনা পরিস্থিতিতে পর্যাপ্ত সুরক্ষা ছাড়াই অতিরিক্ত সময় ধরে ডিউটি করতে হচ্ছে তাঁদের। এবং তাঁদের সুরক্ষার কথা ভাবছেন না ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। কমব্যাট বাহিনীর জওয়ানদের বক্তব্য, সম্প্রতি বাহিনীর এক কর্মী করোনা আক্রান্ত হন। এবং তারপর আরও তিনজন। কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কোনও প্রতিষেধক ব্যবস্থা নেননি। এমনকি যথাযথ স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না বলে অভিযোগ।

এদিন সকাল ১০.১০ মিনিটে পুলিস ট্রেনিং স্কুলে পৌঁছন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন নগরপাল অনুজ শর্মা। অভিযোগ যথাযথ গুরুত্ব দিয়ে বিচার করা হবে বলে আশ্বাস দেন তিনি। পুলিস ট্রেনিং স্কুলের এই বিক্ষোভ এই পরিস্থিতিতে যথেষ্টই তাত্পর্যপূর্ণ বলে মনে করছেন কলকাতা পুলিসের উচ্চ পদস্থ আধিকারিকরা। তবে এবিষয়ে প্রকাশ্যে মুখ খুলতে চাননি কেউই।

.