এসএসকেএম-এর গণটোকাটুকির দুই পাণ্ডা মুখ্যমন্ত্রীর সঙ্গে একই মঞ্চে

এসএসকেএমে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান। আর সেখানেই মুখ্যমন্ত্রীর পাশে দেখা গেল গণটোকাটুকির দুই পাণ্ডাকে। এসএসকে এমে ডাক্তারি পরীক্ষায় গণ টোকাটুকিতে মদত দেন টিএমসিপির দুই ছাত্র নেতা। চব্বিশ ঘণ্টার স্টিং অপারেশনে সেই ঘটনার পর্দাফাঁস হয়।

Updated By: Oct 23, 2014, 09:26 AM IST
এসএসকেএম-এর গণটোকাটুকির দুই পাণ্ডা মুখ্যমন্ত্রীর সঙ্গে একই মঞ্চে

কলকাতা: এসএসকেএমে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান। আর সেখানেই মুখ্যমন্ত্রীর পাশে দেখা গেল গণটোকাটুকির দুই পাণ্ডাকে। এসএসকে এমে ডাক্তারি পরীক্ষায় গণ টোকাটুকিতে মদত দেন টিএমসিপির দুই ছাত্র নেতা। চব্বিশ ঘণ্টার স্টিং অপারেশনে সেই ঘটনার পর্দাফাঁস হয়।

মুখ্যমন্ত্রীর কাছে ওই দুই ছাত্রনেতাকে কেন ঘেঁষতে দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ কেন নির্বিকার তারও কোনও সদুত্তর নেই।

এসএসকেএমে এমবিবিএসের পঞ্চম বর্ষের সাপ্লিমেন্টারি পরীক্ষা।  হলের মধ্যে ঢুকেই গণটোকাটুকিতে সাহায্য করছেন টিএমসিপির এসএসকেএম ইউনিটের দুই নেতা, সৌমাভ চ্যাটার্জি এবং  শুভজিত্‍ দত্ত। এবছর চৌঠা জুন চব্বিশ ঘণ্টার স্টিং অপারেশনের এই ছবি সম্প্রচারিত হওয়ার পরই তোলপাড় শুরু হয়েছিল বিভিন্ন মহলে। ছমাস পেরোতে না পেরোতেই ওই দুই ছাত্রনেতাকে এবারে দেখা গেল একেবারে মঞ্চে মুখ্যমন্ত্রীর পাশে।

বুধবার এসএসকেএমেঅনুষ্ঠানে  মুখ্যমন্ত্রীর বক্তব্যের সময় আগাগোড়া তাঁর পিছনে দাড়িয়ে ছিলেন গণটোকাটুকিকাণ্ডে অভিযুক্ত টিএমসিপি নেতা শুভজিত্‍ দত্ত। গোটা অনুষ্ঠান জুড়েই মঞ্চে ছিলেন আরেক অভিযুক্ত নেতা সৌমাভ চ্যাটার্জি। কেন অভিযুক্ত দুই ছাত্র নেতাকে মুখ্যমন্ত্রীর কাছে ঘেঁষতে দেওয়া হল, তার কোনও সদুত্তর দিতে পারেনি এসএসকেএম কর্তৃপক্ষ।

গত জুনে চব্বিশ ঘণ্টায় গণটোকাটুকির খবরের জেরে নড়ে চড়ে বসেছিল চিকিত্‍সক মহল। এমনকী ওই পরীক্ষার ফলপ্রকাশ স্থগিত করে নতুন করে পরীক্ষা প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছিলেন স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের তত্কালীন উপাচার্য। চাপে পড়ে দুই অভিযুক্ত জুনিয়র ডাক্তারকে শোকজও করেছিলেন এসএসকেএমের অধ্যক্ষ প্রদীপ মিত্র। কিন্তু স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অমিত বন্দ্যোপাধ্যায় অবসর নিতেই যাবতীয় উদ্যোগ ধামাচাপা পড়ে যায়। অভিযুক্ত সৌমাভ চ্যাটার্জি এখন আর কোনওভাবেই এসএসকেএমের সঙ্গে যুক্ত নন। চলতি বছরের জুলাইয়ে হাউসস্টাফশিপও শেষ হয়ে গিয়েছে তাঁর। ক্যাম্পাসের সঙ্গে যোগ না থাকলেও মুখ্যমন্ত্রীর মঞ্চে থাকা অবশ্য বাধা হয়নি সৌমাভর কাছে।

 

.