মালয়েশিয় শিল্প প্রতিনিধিদের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর, বাণিজ্যিক যোগাযোগ বাড়ার সম্ভাবনাচ

সিঙ্গাপুরের পর এবার মালয়েশিয়া।  বাংলায় ফের বিদেশি বিনিয়োগের  হাতছানি। আজ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে মালয়েশিয়ার শিল্প প্রতিনিধিদল।  শিল্পপতিদের ওই দলের নেতৃত্ব দেন মালয়েশিয়ার  হাই কমিশনার  ডাটুক  মহম্মদ।

Updated By: Aug 29, 2014, 10:53 PM IST
মালয়েশিয় শিল্প প্রতিনিধিদের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর, বাণিজ্যিক যোগাযোগ বাড়ার সম্ভাবনাচ

কলকাতা: সিঙ্গাপুরের পর এবার মালয়েশিয়া।  বাংলায় ফের বিদেশি বিনিয়োগের  হাতছানি। আজ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে মালয়েশিয়ার শিল্প প্রতিনিধিদল।  শিল্পপতিদের ওই দলের নেতৃত্ব দেন মালয়েশিয়ার  হাই কমিশনার  ডাটুক  মহম্মদ।

রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রর  আশা , আগামীদিনে মালয়েশিয়ার সঙ্গে রাজ্যের বাণিজ্যিক যোগাযোগ বাড়বে।সিঙ্গাপুরে শিল্পসফর সেরে সদ্য ফিরেছেন মুখ্যমন্ত্রী। সেই সফরে বাংলায় নয়া বিনিয়োগের দিশাও মিলেছে। শিল্পায়নের লক্ষ্যে মুখ্যমন্ত্রীর এই উদ্যোগই এবার বয়ে আনল মালয়েশিয়ার আমন্ত্রণ। ভারতে নিযুক্ত মালয়েশিয়ার হাই কমিশনারের নেতৃত্বে রাজ্যে এই প্রথম এল  দশ জন শিল্পোদ্যোগীর  প্রতিনিধিদল। লক্ষ্য, পশ্চিমবঙ্গের সঙ্গে বাণিজ্যিক লেনদেন বাড়ানো।

পর্যটন শিল্পে  মালয়েশিয়ার সুনাম বিশ্বজোড়া। রাস্তাঘাট থেকে শুরু করে উন্নত পরিকাঠামো, ব্যবসা-বাণিজ্যেও ঝাঁ চকচকে মালয়েশিয়া নজর কাড়ে সবার। উন্নয়নের সেই জাদুকাঠির ছোঁয়া এবার লাগুক এ রাজ্যেও, চাইছে রাজ্য সরকার।

সেপ্টেম্বরে ফের আসবেন মালয়েশীয় প্রতিনিধিরা। বিনিয়োগের ক্ষেত্র চিহ্নিত করতে আরও বিশদে আলোচনা হবে তখন। শুক্রবারের এই বৈঠকের অন্যতম উদ্যোক্তা ছিলেন  মালয়েশিয়ার অনারারি কনসাল  সঞ্জয় বুধিয়া। জানুয়ারিতে শিল্প সন্মেলনে মালয়েশিয়ার শিল্পোদ্যোগীদের আরও ব্যাপক সাড়া আশা করছে রাজ্য সরকার।

সিঙ্গাপুরের পর এবার মালয়েশিয়ার ডাক। বিদেশি বিনিয়োগ শিল্পায়নে সুদিন ফেরার আশা জাগাচ্ছে বাংলায়।

 

.