Chorebagan Sarbojanin: হ্যাকারদের কবলে শহরের নামজাদা সর্বজনীনের অফিসিয়াল ফেসবুক পেজ...

Hacked Official Page of Chorebagan Sarbojanin: পুজোর আগেই বিশ্রী ভাবে হ্যাকারদের কবলে পড়ল এ শহরের অন্যতম নামজাদা পুজো চোরবাগান সর্বজনীনের অফিসিয়াল ফেসবুক পেজ। পেজে ক্লিক করলেই একটার পর একটা চূড়ান্ত অশ্লীল ছবি!

Updated By: Jun 17, 2023, 01:18 PM IST
Chorebagan Sarbojanin: হ্যাকারদের কবলে শহরের নামজাদা সর্বজনীনের অফিসিয়াল ফেসবুক পেজ...

অয়ন ঘোষাল: পুজোর আগেই বিশ্রী ভাবে হ্যাকারদের কবলে পড়ল শহরের নামজাদা পুজো চোরবাগান সর্বজনীনের অফিসিয়াল ফেসবুক পেজ। ইতিমধ্যেই গিরিশ পার্ক থানা এবং লালবাজার সাইবার ক্রাইমে অভিযোগ জানানো হয়েছে চোরবাগান সর্বজনীনের তরফে। তবে হ্যাকারদের হাত থেকে এখনও পেজটিকে মুক্ত করা যায়নি। নিতান্ত নিরুপায় হয়ে নতুন পেজ খোলার চিন্তাভাবনা চলছে তাঁদের। তবে তার ফলে রাতারাতি হারাতে হবে সমস্ত ফলোয়ারকে। আবার শুরু করতে হবে শূন্য থেকে! যা নিয়ে রীতিমতো হতাশ তারা!

আরও পড়ুন: CCHF: আবার মারণ ভাইরাসের হানা? আবার মৃত্যুর পাহাড়, লকডাউন? সাবধান! নতুন বিপদ...

চোরবাগান সর্বজনীনের সাধারণ সচিব জয়ন্ত বন্দ্যোপাধ্যায় সাইবার ক্রাইম ডিপার্টমেন্টে অভিযোগ জানিয়ে একটি দীর্ঘ চিঠি লিখেছেন। সেখানে তিনি তাঁদের পুজো কমিটির অফিশিয়াল পেজ 'হ্যাকড' হয়েছে বলে অভিযোগ করেছেন এবং পাশাপাশি অশ্লীল জিনিসপত্র (অবসিন কনটেন্ট) 'পোস্ট' করার অভিযোগও জানান।  

চিঠির বয়ানে চোরবাগান সর্বজনীনের সাধারণ সচিব জয়ন্ত বন্দ্যোপাধ্যায় হ্যাকিংয়ের তারিখ উল্লেখ করেছেন-- ১৪ জুন, সময়ও উল্লেখ করেছেন (আনুমানিক) রাত সাড়ে নটা নাগাদ। তিনি জানান, তাঁরা ওই সময়ের আশেপাশে একটি মেইল পান, যেখানে জনৈক ব্যক্তি নিজের পরিচয় দেন অ্যাড ম্যানেজার হিসেবে। এরপর এই মেইল অ্যাকসেপ্ট করার পরেই ভুল ভাঙে জয়ন্তবাবুদের। তাঁরা বুঝতে পারেন, তাঁদের পেজ হ্যাকড হয়েছে!এর জেরে তাঁদের পেজের প্রাইভেসি ও নিরাপত্তা বিঘ্নিত হয়েছে বলে অভিযোগ তোলেন জয়ন্তবাবু।  

চোরবাগান সর্বজনীনের কালচারাল সেক্রেটারি প্রত্যুষা বন্দ্যোপাধ্যায় জানান, (তাঁদের) পেজে ক্লিক করলেই একটার পর একটা চূড়ান্ত অশ্লীল ছবি! তাকিয়ে দেখা যায় না সেইসব ছবি। তাঁদের পেজের ফলোয়ার লক্ষাধিক। ৮৮ বছরের ঐতিহ্যবাহী পুজো। মধ্য কলকাতার ডাকসাইটে পুজোগুলিকে টেক্কা দিয়ে নিয়মিত প্রাইজ ছিনিয়ে নেয়। ২০২২ সালের 'জি ২৪ ঘণ্টা মহাপুজো সেরা বারোয়ারি সেরা প্রতিমা'র খেতাব জয়ী এই পুজো। এরপরই বিস্ময় প্রকাশ করে তিনি জানান, এ হেন চোরবাগানের বিগত ৭ বছরের অফিসিয়াল ফেসবুক পেজের এ কী হাল!

আরও পড়ুন: One Day Trip From Kolkata: আষাঢ়স্য প্রথম দিবসে চলুন শহরের কাছেই আশ্চর্য সুন্দর এই স্পটে...

পুজোর আর মেরেকেটে চার মাস বাকি। এই পুজোর যাবতীয় তথ্য এবং স্বীকৃতি এক প্ল্যাটফর্মে দেখে কত কর্পোরেট বা বিজ্ঞাপনদাতা যে আগ্রহের সঙ্গে কথা বলতে এগিয়ে আসেন, তার ইয়ত্তা নেই। তাই এভাবে তাঁদের পেজ হ্যাকারদের কবলে পড়ায় দৃশ্যতই হতাশ পুজো কমিটি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.