TMC: জাগোবাংলায় জোট নিয়ে তোপ, টুইটারেই সীমাবদ্ধ Congress দাবি তৃণমূলের

  বিজেপি বিরোধী জোট নিয়ে এবার জাগোবাংলার সম্পাদকিয়তে আক্রমন কংগ্রেসকে। বার বার বলা সত্তেও বিজেপি বিরোধী জোট তৈরিতে পদক্ষেপ না করার অভিযোগ তাদের বিরুদ্ধে।

Updated By: Nov 19, 2021, 11:34 AM IST
TMC: জাগোবাংলায় জোট নিয়ে তোপ, টুইটারেই সীমাবদ্ধ Congress দাবি তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন:  বিজেপি বিরোধী জোট নিয়ে এবার জাগোবাংলার সম্পাদকীয়তে আক্রমন কংগ্রেসকে। বার বার বলা সত্তেও বিজেপি বিরোধী জোট তৈরিতে পদক্ষেপ না করার অভিযোগ তাদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার জাগোবাংলার সম্পাদকীয়তে সরাসরি কংগ্রেসকে আক্রমন করে বলা হয়েছে যে বার বার বলা সত্তেও বিজেপি বিরোধী জোট তৈরিতে কোনও পদক্ষেপ নেয়নি কংগ্রেস। এছারাও নীতি নির্ধারণের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবিত স্টিয়ারিং কমিটি এবং কর্মসূচির লাইন তৈরির ক্ষেত্রেও কোনও পদক্ষেপ না করে শুধুমাত্র টুইট করছে কংগ্রেস এমনটাই দাবি করেছে তারা। 

Jago Bangla editorial

তৃণমূল অনেকদিন ধরেই চাইছে ২০২৪ সালের নির্বাচনের জন্য আঞ্চলিক দলগুলিকে নিয়ে একটি জোট তৈরি হোক। এই জোট কংগ্রেসকে নিয়েই তৈরি হোক এমনটাই দাবি তাদের। কিন্তু এরপরেও কংগ্রেস তাদের অভ্যন্তরীণ সমস্যা মেটাতে ব্যাস্ত এবং কোনোরকম লড়াই আন্দোলনের জন্য তারা রাস্তায় নামছে না এবং জোট তৈরির বিষয়েও তারা কোনও সঙ্কেত দিচ্ছে না। এরপরেই জাগোবাংলায় তারা লিখেছে যে দীরঘদিন তারা অপেক্ষা করতে পারবে না। সেই কারনেই অন্যান্য রাজ্যে তারা নিজেদের জনভিত্তি বিস্তার করার কাজ শুরু করেছ এবং মানুষের জন্য কাজ করবে। 

আরও পড়ুন: Post-Poll Violence: আপাতত গ্রেফতার নয় শেখ সুফিয়ানকে, রক্ষাকবচ হাইকোর্টের 

তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেছেন যে, "২০১৪ এবং ২০১৯ সালে কংগ্রেস ফেল করেছিল বলেই নরেন্দ্র মোদি এত সমর্থন নিয়ে সরকারে  এসেছে। মমতা বধ্যোপাধ্যায় কংগ্রেসকে বাদ দিয়ে কোনও কিছু করার কথা বলেননি। অতীতের ফাঁকগুলিকে ভরাট করার কিছু প্রস্তাব দিয়েছিলেন। এখন যদি সেগুলির থেকে কোনও সাড়া না আসে, তাহলে যখন আসবে তখন আসবে। জোট বললেই তো হবে না। তিনি তো নির্দিষ্ট কিছু প্রস্তাবও দিয়েছিলেন যে জোটের একটা কাঠামো হবে, একটা স্টিয়ারিং কমিটি হবে। কেউ জোটের দরজা বন্ধ করছে না। জোটের দরজা খোলা থাকছে। কিন্তু তার মধ্যে তৃণমূল কংগ্রেস কি তার শক্তি বৃদ্ধি করবে না?" 

কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য জানিয়েছেন, "এইসব আবোল তাবোল কথা বাংলার মানুষকে শুনিয়ে কোনও লাভ নেই। তারা যদি মনে করেন কংগ্রেসকে বাদ দিয়ে চলবেন তাহলে চলুন। কংগ্রেস চিরকালই বলে আসছে যে বিজেপির বিরুদ্ধে আমাদের একটা সঙ্গবদ্ধ শক্তি তৈরি করতে হবে। আমরা যখন গান্ধী মূর্তির নিচে অবস্থান করছিলাম তখন ওদের ডাকা হয়েছিল। ওরা আসেনি কেন?" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)