Kaustav Bagchi: গ্রেফতার কৌস্তভ বাগচী! 'মৌচাকে ঢিল মেরেছি', প্রতিক্রিয়া কংগ্রেস নেতার

Kaustav Bagchi Arrested: কলকাতা হাইকোর্টের আইনজীবী তথা কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীকে জিজ্ঞাসাবাদ করে পুলিস। রাত তিনটে থেকে কৌস্তভ বাগচীর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে কলকাতা পুলিসের বারো জনের দল। 

Updated By: Mar 4, 2023, 01:44 PM IST
Kaustav Bagchi: গ্রেফতার কৌস্তভ বাগচী! 'মৌচাকে ঢিল মেরেছি', প্রতিক্রিয়া কংগ্রেস নেতার
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রেফতার আইনজীবী ও কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। ভোর রাত তিনটে নাগাদ তাঁর ব্যারাকপুরের বাড়িতে যায় বড়তলা থানার পুলিস। জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করে কৌস্তভকে বড়তলা থানায় নিয়ে যাওয়া হয়। অধীর চৌধুরী নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে সাংবাদিক বৈঠক করাতেই জিজ্ঞাসাবাদ বলে অভিযোগ কৌস্তভের। তিনি বলেন, 'প্রতিহিংসার রাজনীতি। মৌচাকে ঢিল মেরেছি। তাই আমার বাড়িতে পুলিস।'  

আরও পড়ুন, SSC: চাকরি গেল ৬১৮ জন শিক্ষকের, নিয়োগপত্র প্রত্যাহার মধ্যশিক্ষা পর্ষদের

কলকাতা হাইকোর্টের আইনজীবী তথা কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীকে জিজ্ঞাসাবাদ করে পুলিস। রাত তিনটে থেকে কৌস্তভ বাগচীর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে কলকাতা পুলিসের বারো জনের দল। কৌস্তভের বাবা কুশল বাগচীর অভিযোগ, অধীর চৌধুরীকে নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে গতকাল তাঁর ছেলে কৌস্তভ বাগচী সাংবাদিক বৈঠকে পাল্টা মন্তব্য করাতেই এই জিজ্ঞাসাবাদ। কৌস্তভের বিরুদ্ধে ১২০ বি, ১৫৩, ৩৫৪-এর মতো ধারা দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, সাগরদিঘি নির্বাচনের ফলপ্রকাশের পর প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে মুখ্যমন্ত্রী আক্রমণ করেছেন বলে দাবি কংগ্রেসের। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন অধীরকে ব্যক্তিগত আক্রমণ করেন, মেয়ে-বউয়ের মৃত্যু নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তারই প্রতিবাদ করেছিলেন বলে জানিয়েছেন কৌস্তভ। শনিবার সকালেই কৌস্তভের সঙ্গে যোগাযোগ করেছেন অধীর। পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি। অন্যদিকে, তৃণমূল সুপ্রিমোর জবাবে পাল্টা কৌশল নেয় প্রদেশ কংগ্রেস। মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে নিয়ে প্রাক্তন তৃণমূল বিধায়ক ও অবসরপ্রাপ্ত IAS অফিসার দীপক ঘোষের লেখা বইয়ের সফট কপি ছড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে।

আরও পড়ুন, Nandini Chakraborty: রাজভবন থেকে অপসারিত, নন্দিনীকে এবার জার্মানি পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.