Nandini Chakraborty: রাজভবন থেকে অপসারিত, নন্দিনীকে এবার জার্মানি পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী...

চলতি মাসেই বিশ্বের সবচেয়ে বড় পর্যটন মেলা অনুষ্ঠিত হতে চলেছে বার্লিনে। রাজ্য় সরকারের প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন পর্যটন দফতরের বিশেষ সচিব নন্দিনী চক্রবর্তী।

Updated By: Mar 3, 2023, 09:48 PM IST
Nandini Chakraborty: রাজভবন থেকে অপসারিত, নন্দিনীকে এবার জার্মানি পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী...

সুতপা সেন: রাজভবন থেকে এখন পর্যটন দফতরে।  নন্দিনী চক্রবর্তীকে এবার আরও বড় দায়িত্ব দিয়ে জার্মানি পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী। সঙ্গে মুখ্য়মন্ত্রীর সচিবালয়ের অন্য়তম আধিকারিক পিবি সেলিম-সহ আরও ৩ জন।

চলতি মাসেই বিশ্বের সবচেয়ে বড় পর্যটন মেলা অনুষ্ঠিত হতে চলেছে বার্লিনে। নাম, International Tourism Borse, Berlin বা ITB- Berlin। কবে? ৭ মার্চ থেকে ৯ মার্চ। বিশ্বের বিভিন্ন দেশের হোটেল মালিক, ট্যুরিজম বোর্ডের সদস্য, ট্যুর অপারেটর-সহ পর্যটন ব্যবসার সঙ্গে যাঁরা সঙ্গে যুক্ত, তাঁরা যোগ দেন এই মেলায়। 

আরও পড়ুন: Anubrata Mandal: দিল্লি যাত্রা কি সময়ের অপেক্ষা? হাইকোর্টে পিছিয়ে গেল কেষ্ট মামলার শুনানি

ITB- Berlin-এ এবারই প্রথম ৮ সদস্যের প্রতিনিধি দল পাঠাচ্ছে রাজ্য় সরকার। শুধু তাই নয়, বার্লিনে পর্যটন মেলায় পশ্চিমবঙ্গ একটি পুরস্কারও পাবে বলে নবান্ন সূত্রে খবর। রাজ্য় সরকারের প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন পর্যটন দফতরের বিশেষ সচিব নন্দিনী চক্রবর্তী। স্রেফ বিভিন্ন সেমিনারে অংশ নেওয়া নয়ই, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে এ রাজ্যে পর্যটনের  সম্ভাবনার দিকগুলি তুলে ধরবেন প্রতিনিধি দলের সদস্যরা। 

এর  আগে, রাজ্যপালের প্রধান সচিব পদে কর্মরত ছিলেন নন্দিনী চক্রবর্তী। ফ্রেরুয়ারিতে রাজভবন থেকে অপসারিত হন তিনি। কেন? স্বয়ং রাজ্যপালের ইচ্ছা। সূত্রের খবর তেমনই। কিন্তু তারপরেও এই মহিলা আইএএস অফিসারকে ওই পদে বহাল রেখেছিল নবান্ন। শেষপর্যন্ত নন্দিনীকে বদলি করা হয় পর্যটন দফতরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.