অক্সিজেন মাস্ক খুলে ওয়ার্ড থেকে ৫ ঘণ্টা উধাও করোনা রোগী, জানতেই পারল না হাসপাতাল কর্তৃপক্ষ

শেষপর্যন্ত তিনি বসে পড়েন লন্ডির সামনের ফুটপাতে। এক পায়ে চটি। বসে বসে হাঁফাচ্ছেন। এক পুলিস কর্মীর সন্দেহ হওয়ায় বিষয়টি সামনে এসে য়ায়

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 7, 2020, 07:39 PM IST
অক্সিজেন মাস্ক খুলে ওয়ার্ড থেকে ৫ ঘণ্টা উধাও করোনা রোগী, জানতেই পারল না হাসপাতাল কর্তৃপক্ষ
ছবি-নিজস্ব

তন্ময় প্রামাণিক

করোনা পজিটিভ রোগী ওয়ার্ড থেকে বেরিয়ে হাসপাতাল চত্ত্বরে টানা ৫ ঘণ্টা ঘুরে বেড়ালেন। ওয়ার্ড থেকে একজন রোগী গায়েব, খোঁজই পড়ল না কর্তৃপক্ষের। সোমবার কলকাতা মেডিক্যালের ঘটনা।

পঞ্চান্ন পেরিয়েছেন মেদিনীপুরের মীর আলম। কলকাতায় কাজ করেন ম্যাঙ্গো লেনের একটি মোটর পার্টসের দোকানে। কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন। বরাহনগরের বাসিন্দা মালিককে জানানো হলে তাঁকে ভর্তি করতে বলেন। ভর্তি করা হয় কলকাতা মেডিক্যাল কলেজে। বাড়িতেও খবর দেওয়া হয়েছিল। কিন্তু পরিবারের লোকজন জানান, কেশপুরে তাদের গ্রামে জানতে পারলে আর গ্রামে ঢোকা যাবে না।

আরও পড়ুন-'এখনই প্রয়োগের কোনও বিষয় নেই', কেন্দ্রীয় শিক্ষানীতি নিয়ে সাফ কথা পার্থর

সোমবার অক্সিজেন মাস্ক খুলে, স্যালাইন খুলে মীর আলম বেরিয়ে পড়লেন করোনা ওয়ার্ড থেকে। জানতেই পারল না কর্তৃপক্ষ। ওয়ার্ড থেকে বের হওয়ার কিছুক্ষণের মধ্যেই তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। শেষপর্যন্ত তিনি বসে পড়েন লন্ডির সামনের ফুটপাতে। এক পায়ে চটি। বসে বসে হাঁফাচ্ছেন। এক পুলিস কর্মীর সন্দেহ হওয়ায় বিষয়টি সামনে এসে য়ায়।

এরকম এক রোগীর দেখা পেয়েই খোঁজাখুঁজি শুরু করেন ওই পুলিস কর্মী। প্রায় আধঘণ্টা লেগে যায় তিনি কোথায় ভর্তি ছিলেন অর্থাত্ কোন ওয়ার্ডের রোগী গায়েব তা জানতে। শেষপর্যন্ত জানা যায়, ইমার্জেন্সি বিভাগের গ্রাউন্ড ফ্লোরে যে পর্যবেক্ষণ বেড রয়েছে সেখানেই চিকিত্সাধান ছিলেন ওই রোগী। সেই রোগী যে সবার চোখের সামনে দিয়ে বেরিয়ে গেলেন ও টানা ৫ ঘণ্টা নিখোঁজ রইলেন তা কারও নজরে এল না।

আরও পড়ুন-'হিংসাকেই নীতি বানিয়ে নিয়েছে... মুখ্যমন্ত্রীর চেয়ারে বসার অধিকার হারিয়েছেন মমতা ব্যানার্জি'

প্রশ্ন উঠছে, নজরদারি তো দূরের কথা, পুলিশ যখন ফোন করে ওয়ার্ডে জানতে চাইছে যে সেখানে চিকিৎসাধীন কোন রোগী বেরিয়ে গেছেন কিনা বা কোনও বেড ফাঁকা পড়ে রয়েছে কিনা সেটাও জানাতেও দীর্ঘ সময় লেগে গেল। সব মিলিয়ে এদিন দুপুর আড়াইটার পর পুলিশ ওই রোগীকে ফুটপাত থেকে উদ্ধার করে বেডে ফিরিয়ে নিয়ে যান।

.