করোনা পজিটিভ ৫৭ বছরের প্রৌঢ়, রাজ্যে ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে ৪

শুক্রবার, বালিগঞ্জের বাসিন্দা, লন্ডন ফেরত তরুণের করোনা ভাইরাস পজিটিভ হওয়ার খবর মিলেছিল।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Mar 21, 2020, 11:07 PM IST
করোনা পজিটিভ ৫৭ বছরের প্রৌঢ়, রাজ্যে ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে ৪

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে আরও একজন করোনাআক্রান্তের খোঁজ মিলল। তবে তাঁর বিদেশযাত্রার কোনও রেকর্ড নেই। দমদমের বাসিন্দা, প্রৌঢ়ের শরীরে মিলেছে করোনাভাইরাসের উপস্থিতি। এনিয়ে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৪। 

১৩ মার্চ থেকে জ্বর-সর্দি-কাশির উপসর্গ দেখা দেয় দমদমের বাসিন্দা ৫৭ বছরের প্রৌঢ়ের। সল্টলেকের বেসরকারি হাসপাতালে ১৬ মার্চ তাঁকে ভর্তি করা হয়। এসএসকেএম ও নাইসেডে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস মিলেছে। তাঁর বিদেশযাত্রার কোনও রেকর্ড নেই। 

শুক্রবার, বালিগঞ্জের বাসিন্দা, লন্ডন ফেরত তরুণের করোনা ভাইরাস পজিটিভ হওয়ার খবর মিলেছিল। এদিন আক্রান্ত হয়েছেন স্কটল্যান্ড ফেরত্ ছাত্রী। তিনি হাবড়ার বাসিন্দা। ১৯ মার্চ স্কটল্যান্ড থেকে মুম্বই হয়ে কলকাতায় পৌঁছন ওই তরুণী। দমদম থেকে তরুণীকে গাড়িতে করে নিয়ে বেলেঘাটা হাসপাতালে যান বাবা। বেলেঘাটায় প্রায় ৩ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে চিকিত্সক দেখিয়ে হাসপাতালে ভর্তি হন তরুণী। সেক্ষেত্রে লাইনে দাঁড়ানো অন্যান্যদেরও ভাইরাস ছড়ানোর সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

হাসপাতালে ভর্তির পরেই লালারস সংগ্রহ করে নাইসেডে পাঠানো হয় নমুনা। শুক্রবার রাতেই পজিটিভ রিপোর্ট মেলে। বেলেঘাটা আইডি-তে ছাত্রীকে ভর্তি করানো হলেও, বাবা, গাড়ি চালক সহ পরিবারকে হোম কোয়ারেন্টিনের পরামর্শ দেওয়া হয়। যদিও, স্থানীয়রা আতঙ্কের জেরে পরিবারকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার দাবি তোলে। দেখা দেয় এলাকায় উত্তেজনা। স্থানীয়দের একাংশের দাবি, কলকাতায় ফিরে প্রথমে রাতে বাড়িতে আসেন ছাত্রী। দেখা করেন বন্ধুর সঙ্গেও। যদিও, এই দাবির সঙ্গে পরিবারের দাবি মেলেনি। এলাকায় গুজব ছড়িয়েছে বলে দাবি পরিবার, পরিজনদের। 

বাবা, গাড়ি চালক ও পরিবারের ঘনিষ্ট বন্ধুকে বেলেঘাটায় নিয়ে আসা হয়।পরিবারের দাবি, হাবড়াতে গুজব ছড়িয়েছে। তরুণী যে বাড়ি গিয়েছিলেন তা কাউকে বলতে শোনা যায়নি। পরিবারকে হোম কোয়ারেন্টিনের পরামর্শ দিয়ে বাড়ি পাঠিয়ে দেন চিকিত্সকরা। 

আরও পড়ুন- পুরাণে আছে শনির প্রকোপে ভাইরাস, ২৫ মার্চ বাড়বে, নিমপাতার রস খান: দিলীপ

.