ষাট পার করা বিধায়কদের নিউমোনিয়া প্রতিষেধক টিকা নিতে পরামর্শ মমতার

সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য আইসোলেশন ওয়ার্ড তৈরির পাশাপাশি সাধারণ মানুষকে বিভিন্ন ভাবে সতর্ক করা হচ্ছে

Updated By: Mar 17, 2020, 09:03 PM IST
ষাট পার করা বিধায়কদের নিউমোনিয়া প্রতিষেধক টিকা নিতে পরামর্শ মমতার

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস মোকাবিলায় একাধিক ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। তবে ষাট পেরনো বিধায়কদের টিকা নেওয়ার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-মোদীর জন্যই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা অনেক কম, পঞ্চমুখ WHO কর্তা

এদিন, বিধানসভার অধ্যক্ষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যেসব বিধায়কদের বয়স ষাট বছরের বেশি তাদের নিউমোনিয়া প্রতিষেধক টিকা নিতে হবে। প্রসঙ্গত, রাজ্যের ২০ শতাংশ বিধায়ক ষাট বছর বয়স পেরিয়েছেন। তাই করোনা মোকাবিলায় এবার তাদের টিকা নিতে হবে।

করোনা আতঙ্কে জর্জরিত বিধানসভাও। এনিয়ে উদ্বেগ দেখা দিয়েছে বিধায়কদের চোখেমুখে। মঙ্গলবার বিধানসভায় করোনা মোকাবিলায় কী ব্যবস্থা নেওয়া হচ্ছে তা জানানোর দাবি জানান বিরোধী বিধায়করা। সন্দেহজনক উত্তর না পাওয়ার অভিযোগ তুলে সভা থেকে ওয়াকআউটও করেন তাঁরা।

আরও পড়ুন-Live: মহারাষ্ট্রে মৃত্যু হল একজনের, করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩, আক্রান্ত বেড়ে ১২৬

সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য আইসোলেশন ওয়ার্ড তৈরির পাশাপাশি সাধারণ মানুষকে বিভিন্ন ভাবে সতর্ক করা হচ্ছে। একইসঙ্গে রাজ্য লাগোয়া আন্তর্জাতিক ও আন্তঃরাজ্য সীমানায় নজরদারি চালাতে একশোরও বেশি চেকপোস্ট তৈরি করেছে রাজ্যসরকার। ভিড় বাড়তে যাতে না পারে সেকথা মাথায় রেখে ১৬ এপ্রিল পর্যন্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এরপরেও দলের ষাঠ বছরের বেশি বয়সের নেতাদের নিউমোনিয়া প্রতিষেধক টিকা নিতে পরামর্শ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

.