রাজ্যে ৩ মাস পর দৈনিক করোনা সংক্রমণ ১৫০০-র নীচে, কমল মৃতের সংখ্যা

করোনাচিত্রের উন্নতি হওয়ায় ১ জুলাই থেকে বিধিনিষেধ (West Bengal Restrictions) শিথিল করেছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Updated By: Jul 2, 2021, 08:42 PM IST
রাজ্যে ৩ মাস পর দৈনিক করোনা সংক্রমণ ১৫০০-র নীচে, কমল মৃতের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: পয়লা এপ্রিল রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ ছিল ১২৭৪। পরের দিন অর্থাৎ ২ তারিখ একধাক্কায় আক্রান্ত হন ১ হাজার ৭৩৩ জন। ঠিক ৩ মাস পর দেড় হাজারের নীচে নামল দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রামিত হয়েছেন ১ হাজার ৪২২ জন। মৃতের সংখ্যাও অনেকটা কমে গিয়েছে। মৃত্যু হয়েছে ২৩ জনের। 

 

করোনাচিত্রের উন্নতি হওয়ায় ১ জুলাই থেকে বিধিনিষেধ (West Bengal Restrictions) শিথিল করেছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাস্তায় বাস, অটো চলতে শুরু করেছে। করোনা সংক্রমণ আরও উন্নতির দিকে। স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শুক্রবার সংক্রমিতের সংখ্যা ১,৪২২। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ৫০১ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৫২ হাজার ১৬৬ জনের। সংক্রমণের হার ২.৭৩ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১৩৭। ১৫৮ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৭৪, ৬৮ ও ৮৯। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১৯ হাজার ৭২৯ জন।          

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ২৩ জনের। গতকাল সংখ্যাটা ছিল ২৭। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৫ ও ৮। ২ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ২ এবং ১। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ৮৪০ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৫১%।

শুক্রবার টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ১৫ হাজার ৬২২ জনকে। ৬৪ লক্ষ ৩৩৯ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫১  হাজার ২৮৩ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ১৮ লক্ষ ৩৯ হাজার ২৮০ জনের। 
         

আরও পড়ুন- ভবানীপুর-সহ ৭ কেন্দ্রে উপনির্বাচন নির্ধারিত সময়েই, ইঙ্গিত নির্বাচন কমিশনের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)