ফ্রন্ট চেয়ারম্যানের পদ তুলে দেওয়ার পক্ষপাতী সিপিআই

বামফ্রন্টের সাংগঠনিক পরিকাঠামো ঢেলে সাজাতে ফ্রন্ট চেয়ারম্যানের পদ তুলে দেওয়ার পক্ষপাতি সিপিআই রাজ্য নেতৃত্ব। তার পরিবর্তে বামফ্রন্টের আহ্বায়ক পদ তৈরির প্রস্তাব দিল দলের রাজ্য কমিটি।

Updated By: Mar 25, 2012, 09:33 PM IST

বামফ্রন্টের সাংগঠনিক পরিকাঠামো ঢেলে সাজাতে ফ্রন্ট চেয়ারম্যানের পদ তুলে দেওয়ার পক্ষপাতি সিপিআই রাজ্য নেতৃত্ব। তার পরিবর্তে বামফ্রন্টের আহ্বায়ক পদ তৈরির প্রস্তাব দিল দলের রাজ্য কমিটি। পাটনায় দলের আসন্ন পার্টি কংগ্রেসে এইরকম আরও বেশ কয়েকদফা সুপারিশ পেশ করবেন এরাজ্যের প্রতিনিধিরা। এই বিষয়ে একটি বিশেষ দলিলও তৈরি হয়েছে। একইসঙ্গে বিভিন্ন রাজ্যের আঞ্চলিক দলগুলির ভূমিকা নিয়েও খোলামেলা আলোচনা হবে বলে জানিয়েছেন সিপিআই-এর রাজ্য সম্পাদক মঞ্জুকুমার মজুমদার।  
যে দশ দফা প্রস্তাব দেওয়া হয়েছে, বামফ্রন্টের সাংগঠনিক পরিকাঠামোকে ঢেলে সাজাতে সেখানে
 
1) বামফ্রন্ট চেয়ারম্যানের পদ তুলে দিয়ে আহ্বায়ক পদ তৈরির প্রস্তাব দেওয়া হয়েছে। একবছরের মেয়াদে বিভিন্ন দল থেকে পর্যায়ক্রমে আহ্বায়ক করার সুপারিশ করা হয়েছে ওই প্রস্তাবে।
 
2) বামফ্রন্টের জন্য আলাদা দফতর তৈরি করারও প্রস্তাব দিয়েছে সিপিআই। ওই দফতরের কর্মীদের বিভিন্ন দল থেকে মনোনীত করার সুপারিশ করা হয়েছে প্রস্তাবে।
 
3) তবে নতুন দফতর না হওয়া পর্যন্ত বিভিন্ন দলের দফতরে পর্যায়ক্রমে বামফ্রন্টের বৈঠক করার কথা বলা হয়েছে সিপিআইয়ের প্রস্তাবে।
 
4) পাশাপাশি বামফ্রন্টের সবকটি দল মেনে চলবে এমন একটি আচরণবিধি তৈরিরও প্রস্তাব দিয়েছে সিপিআইয়ের রাজ্যকমিটি।

Tags:
.