Ballygunj By-Election result: বালিগঞ্জে দ্বিতীয় স্থানে CPM, ২ ওয়ার্ডে Babul-কে পিছনে ফেললেন Saira

গণনার ট্রেন্ডে দেখা গেছে সকাল থেকেই বাবুলকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলেছেন সায়রা

Updated By: Apr 16, 2022, 01:44 PM IST
Ballygunj By-Election result: বালিগঞ্জে দ্বিতীয় স্থানে CPM, ২ ওয়ার্ডে Babul-কে পিছনে ফেললেন Saira
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের তারকা প্রার্থী বাবুল সুপ্রিয়কে কড়া চ্যালেঞ্জের মুখে ফেললেন বাম প্রার্থী সায়রা শাহ হালিম। কলকাতা পুরসভার দুটি সংখ্যালঘু অধ্যুষিত ওয়ার্ড যা বালিগঞ্জ বিধানসভার অন্তর্গত, সেখানে তৃণমূল প্রার্থীকে পিছনে ফেলে এগিয়ে গেলেন বাম প্রার্থী। 

গণনার ট্রেন্ডে দেখা গেছে সকাল থেকেই বাবুলকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলেছেন সায়রা। অন্যদিকে চতুর্থ স্থান থেকে কোনওরকমে তৃতীয় স্থানে উঠে এসেছে বিজেপি প্রার্থী। এই কেন্দ্রের বেশ কিছু জায়গায় হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বামেদের সঙ্গে শাসকদলের। এর মধ্যে অন্যতম দুটি জায়গা হল ৬৪ এবং ৬৫ নম্বর ওয়ার্ড। এখানে গত পুরসভা নির্বাচনে ভালো ব্যাবধানে জয়লাভ করে শাসক দল। কিন্তু কয়েকমাস পরেই বিধানসভা উপনির্বাচনে এই ওয়ার্ড থেকেই জয়লাভ করল বামেরা। 

কলকাতা পুরসভার ৬৪ এবং ৬৫ নম্বর ওয়ার্ড মূলত সংখ্যালঘু অধ্যুষিত ওয়ার্ড। এর মধ্যে ৬৪ নম্বর ওয়ার্ডে ২৫০-র থেকে একটু বেশি ভোটে জিতেছেন বাম প্রার্থী। অন্যদিকে ৬৫ নম্বর ওয়ার্ডে ৭০০-র বেশি ভোটে এগিয়ে রয়েছেন তিনি। অন্যদিকে ৬৮ নম্বর ওয়ার্ড, যে আসলে সুব্রত মুখার্জির নিজের ওয়ার্ড সেখানে ১১৭৫ ভোটে এগিয়ে তৃণমূল এবং ৮৫ নম্বর ওয়ার্ড যা কলকাতার মেয়র পারিষদ দেবাশিষ কুমারের নিজের ওয়ার্ড সেখানে ৩৬০০ ভোটে এগিয়ে বাবুল সুপ্রিয়।

আরও পড়ুন: Kolkata: এবার খাস কলকাতায় নাবালিকাকে 'যৌন নিগ্রহ', গ্রেফতার অভিযুক্ত

বাবুল সুপ্রিয় জানিয়েছেন যে, "কেউ তো দ্বিতীয় স্থানে আসতই। বড় ব্যাপার হল যে বিজেপি চতুর্থ স্থানে রয়েছে।" ১৯ রাউণ্ডের শেষে তৃণমূল ৫০,৭২২ ভোট পেয়ে  দ্বিতীয় স্থানে থাকা প্রার্থীর তুলনায় ১৯,৯০৪ ভোটে এগিয়ে রয়েছে। বাম প্রার্থী পেয়েছেন ৩০,৮১৮ ভোট। ১৯ রাউণ্ডের শেষে বিজেপির প্রাপ্ত ভোট ১২,৯৬৭ এবং কংগ্রেস পেয়েছে ৫,১৯৫ ভোট। 

গণনার শেষে সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিম বলেন, তৃণমূল কংগ্রেসের বিকল্প কখনোই বিজেপি হতে পারে না। বাংলায় তৃণমূলের বিকল্প একমাত্র সিপিএম। উপনির্বাচনকে সামনে রেখে বঙ্গ রাজনীতিতে বামেরা নিজেদের প্রাসঙ্গিকতা তুলে ধরেছে। বালিগঞ্জের মানুষকে তিনি ধন্যবাদ দেন তাকে ভোট দেওয়ার জন্য।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.