CPM: পঞ্চায়েত ভোটের প্রস্তুতিতে ঝাঁপিয়ে পড়ুন, দলের নেতাদের নির্দেশ আলিমুদ্দিনের

পঞ্চায়েত ভোট এগিয়ে আনার ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী। এবার মুখ্যসচিবের এই নির্দেশিকায় সেই জল্পনা আরও বাড়ল

Updated By: Jul 5, 2022, 09:50 PM IST
CPM: পঞ্চায়েত ভোটের প্রস্তুতিতে ঝাঁপিয়ে পড়ুন, দলের নেতাদের নির্দেশ আলিমুদ্দিনের

মৌমিতা চক্রবর্তী: আগামী বছর পঞ্চায়েত ভোট। নিয়ম অনুযায়ী সেই ভোট হওয়ার কথা মে মাসে। এবার সেই ভোটের জন্য ময়দানে নামার পথে সিপিএম।

মঙ্গলবার ছিল সিপিএমের রাজ্য কমিটির বৈঠকের প্রথম দিন। সেই বৈঠকে দলের নেতাদের পঞ্চায়েত ভোটের জন্য ঝাঁপিয়ে পড়তে নির্দেশ দিলেন দলীয় নেতৃত্ব। তৈরি করে ফেলতে হবে বুথ ভিত্তিক রিপোর্ট।

বাম রাজত্বে সিপিএমের ভোটব্যাঙ্কের বড় অংশই ছিল গ্রামে। এবার সেই গ্রামকেই গুরুত্ব দিতে চাইছে সিপিএম। বৈঠকে ঠিক হয়েছে এবার শহরের নেতারা যাবেন গ্রামে। সেখানে তাঁরা থাকবেন, মানুষের সঙ্গে মিশবেন, কথা বলবেন। শুধু তাই নয় বৈঠকে ঠিক হয়েছে বিজেপি, তৃণমূল সমর্থকদের সঙ্গেও মিশতে হবে নেতাদের। বুধবারই শহরকেন্দ্রিক নেতাদের তালিকা তুলে দেওয়া হবে।

উল্লেখ্য, সোমবারই এক গুরুত্বপূর্ণ নির্দেশিকা দিয়েছে নবান্ন। সেখানে বলা হয়েছে আগামী ৬ মাসের মধ্যে পঞ্চায়েতের সব কাজ শেষ করে ফেলতে হবে। কী নির্দেশিকা দিয়েছেন মুখ্যসচিব? মুখ্যসচিবের নির্দেশ, গ্রামীণ রাস্তা, জল প্রকল্প, বসত বাড়ি, গ্রামীণ বাড়িতে টয়লেট তৈরির প্রকল্পের কাজ দ্রুত শেষ করে ফেলতে হবে। এছাড়াও একশো দিনের কাজে গতি আনতে হবে। এর জন্য পঞ্চায়েতের গ্রামসভা গুলি ও পঞ্চায়েত কর্মীদের আরও সক্রিয় হতে হবে।

জেলা সফরে গিয়ে রাজ্যে পঞ্চায়েত ভোট এগিয়ে আনার ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী। এবার মুখ্যসচিবের এই নির্দেশিকায় সেই জল্পনা আরও বাড়ল। ফলে এনিয়ে আগেভাগেই প্রস্তুতি নিচ্ছে সিপিএম।

আরও পড়ুন-Panchayat Election: এগোচ্ছে পঞ্চায়েত ভোট! ৬ মাসে সব প্রকল্প শেষের নির্দেশ রাজ্যের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.