CPM: শিয়রে পঞ্চায়েত ভোট, নিষ্ক্রিয় কর্মী ছাঁটাই নিয়ে অস্বস্তিতে সিপিএম

২০১১ সালের পর থেকে যে রক্তক্ষরণ অব্যাহত রয়েছে তা ঠেকাতে দলে আরো বেশি করে তাজা রক্তের প্রয়োজন।  তরুণদের এবার আরও বেশি করে নেতৃত্বে আনতে তৎপর আলিমুদ্দিন স্ট্রিট। 

Updated By: Mar 1, 2023, 10:14 PM IST
 CPM: শিয়রে পঞ্চায়েত ভোট, নিষ্ক্রিয় কর্মী ছাঁটাই নিয়ে অস্বস্তিতে সিপিএম

মৌমিতা চক্রবর্তী: দল থেকে নিষ্ক্রিয় কর্মীদের সরিয়ে মেদহীন সংগঠন তৈরি করতে চেয়েছে সিপিএম। বেশ কিছুদিন ধরেই সেই নিষ্ক্রিয় কর্মীদের ছেঁটে ওই জায়গাতে নতুন মুখ আনার কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছে দল। 

২০১১ সালের পর থেকে যে রক্তক্ষরণ অব্যাহত রয়েছে তা ঠেকাতে দলে আরো বেশি করে তাজা রক্তের প্রয়োজন। সেই কারণেই তরুণদের আরো বেশি করে সংগঠনে নেতৃত্বে আনার কাজ চালিয়ে গিয়েছে আলিমুদ্দিন স্ট্রিট। রাজ্য কমিটি থেকে শুরু করে শাখা পর্যন্ত এই রণকৌশলে একদিকে সংগঠন মজবুত হয়েছে তেমনই নির্বাচনে তার ভালো ফল মিলেছে বলেই দলের কাছে রিপোর্ট এসেছে। 

এদিকে সামনেই পঞ্চায়েত ভোট। সেক্ষেত্রে দলের নিষ্ক্রিয় কর্মীদের ছাঁটাইয়ের নীতি শাঁখের করাত হতে পারে , এমন আশঙ্কা মাথাচাড়া দিয়েছে দলের অন্দরেই! কেন? নিস্ক্রিয় কর্মীরা যদি থাকেন, তাহলে ঘুণ ধরা সংগঠন বাঁচানোর কোনও রাস্তা নেই। ঢিলেঢালা সংগঠন নিয়ে পঞ্চায়েতের মতো তৃণমূল স্তরে কাজ করলে আদপে কোনও লাভই হবে না। কিন্তু আবার ভোটের আগে তাঁদের সরিয়ে দিলেও নেতিবাচক প্রভাব পড়ার সম্ভাবনা। কারণ,  যাঁদের ছেঁটে ফেলা হবে, তাঁদের ক্ষোভকে কাজ লাগাতে পারে প্রতিপক্ষ।

আরও পড়ুন: Primary TET: প্রাথমিকে নিয়োগে আপাতত সুযোগ পাবেন না চাকরিরতরা....

তাহলে? এখন কার্যত  শ্যাম রাখি না কূল রাখি অবস্থা আলিমুদ্দিন স্ট্রিটের। পঞ্চায়েত নির্বাচনের আগে যখন জেলায় জেলায় গিয়ে যখন সংগঠনকে চাঙ্গা করার চেষ্টা করছেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম স্বয়ং, তখন নিস্ক্রিয় কর্মীদের ছেঁটে ফেলার প্রশ্নে অস্বস্তিতে দলের রাজ্য নেতৃত্ব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.